ঢাকা, রবিবার ০৫ মে ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত আরও ১১৬, মৃত্যু ৩ জনের
Reporter Name

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ১২টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১৬জন। এ নিয়ে মোট আক্রান্ত ৫২ হাজার ৩০৭ জন।এসময়ে করোনায় ৩ জনের  মৃত্যু হয়েছে।

শুক্রবার (২১ মে) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯৩টি নমুনা পরীক্ষা করে ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩১৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ২২ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৩টি নমুনা পরীক্ষা করে ৭ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩৪টি নমুনা পরীক্ষা করে ২৭ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫০টি নমুনা পরীক্ষা করে ৮ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৮৪টি নমুনা পরীক্ষা করে ৯ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫৮টি নমুনা পরীক্ষা করে ৯ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ১৪টি নমুনা পরীক্ষা করে ৬ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩০ নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি। এদিন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ১২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ১১৬ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮৩ জন এবং উপজেলায় ৩৩ জন।

One response to “গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত আরও ১১৬, মৃত্যু ৩ জনের”

  1. … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/17223 […]

Leave a Reply

Your email address will not be published.

x