ঢাকা, বুধবার ১৯ জুন ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন
লকডাউন চলমান ঈদের আগে চলছে না দূরপাল্লার বাস
Reporter Name

চলমান লকডাউন বা বিধি-নিষেধ ঈদ-উল-ফিতর পর্যন্ত বাড়ানোয় ট্রেন ও লঞ্চ চলাচল বন্ধ রাখা হবে। গণপরিবহন জেলার মধ্যে চলাচলের অনুমতি দেওয়া হলেও চলবে না এক জেলা থেকে আরেক জেলায়।

তাই বন্ধই থাকছে দূরপাল্লার বাস। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার (৩ মে) ভার্চুয়্যাল মন্ত্রিসভা বৈঠক শেষে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের একথা জানান খন্দকার আনোয়ারুল ইসলাম।

তিনি জানান, লকডাউন আগামী ১৬ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। আর ৬ মে থেকে গণপরিবহন জেলার ভিতরে চলাচল করতে পারবে। যেমন- ঢাকার বাস ঢাকা জেলার মধ্যে থাকতে হবে। আন্তঃজেলা চলাচল করবে না।

অর্থাৎ সরকারের সিদ্ধান্তে দূরপাল্লার বাস চলাচল করবে না ঈদে। তিনি বলেন, লঞ্চ ও ট্রেন বন্ধ থাকবে। যেহেতু ওগুলো এক জেলা থেকে আরেক জেলায় যায়, সুতরাং বন্ধ থাকবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ওনারা (মালিক সমিতি) আমাদের কথা দিয়েছেন, কোনোভাবে গণপরিবহনে স্বাস্থ্যবিধি ভায়োলেট করা হবে না। যদি করা হয় তাহলে বন্ধ করে দেওয়া হবে। এটা আমরা দেখবো।

অপরদিকে ১৬ মে পর্যন্ত লকডাউন বাড়ানোয় ঈদের ছুটি তিনদিনই থাকছে। নিজ নিজ কর্মস্থলে রাখতে শিল্প-কারখানায় তিনদিনের বেশি ছুটিও থাকছে না। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৪ মে ঈদ-উল-ফিতর উদযাপিত হবে।

One response to “লকডাউন চলমান ঈদের আগে চলছে না দূরপাল্লার বাস”

  1. jarisakti says:

    … [Trackback]

    […] Information to that Topic: doinikdak.com/news/12486 […]

Leave a Reply

Your email address will not be published.

x