ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন
মৌলভীবাজারের মেয়ে জোৎস্না লন্ডনে ডেপুটি মেয়র নির্বাচিত
Reporter Name
মৌলভীবাজারের মেয়ে জোৎস্না ইসলাম লন্ডন বারা অব রেডব্রীজের ডেপুটি মেয়র নির্বাচিত

জেসমিন মনসুর: মৌলভীবাজার:গণতন্ত্রের মাতৃভূমি নামে খ্যাত মাল্টিন্যাশনাল মাল্টিমিডিয়া ও মাল্টি ক্যালচারালের এই ব্রিটেনের মূল ধারার রাজনীতিতে আরেকজন বাঙালি মহিলার সাফল্য। মৌলভীবাজারের মেয়ে ও সুনামগঞ্জ জগন্নাথপুরের পুত্রবধু কাউন্সিলার জোৎস্না ইসলাম লন্ডন বারা অব রেডব্রীজের ডেপুটি মেয়র নির্বাচিত হয়ে বাংলাদেশ কমিউনিটির মূখ উজ্জ্বল করেছেন।

মৌলভীবাজার জেলা সদরের ৬নং একাটুনা ইউনিয়নের উত্তরমুলাইম গ্রামের লন্ডনের প্রবীণ ব্যবসায়ী ও সমাজ সেবক মরহুম আলহাজ আব্দুর রহমান(মন্নাফ মিয়া) ও বেগম মুহিবুন্নাহার এর মেয়ে কাউন্সিলার জোৎস্না ইসলাম লন্ডন বারা অব রেডব্রীজ কাউন্সিলার হওয়ার পর থেকে নিষ্টা ও নিরলসভাবে কাজ করার ফলশ্রুতিতে গত ২৯ শে এপ্রিল কভিড ১৯ তথা করোনাভাইরাসের কারনে কাউন্সিলের বার্ষিক ভ্যার্চুয়াল মিটিং এর মাধ্যমে এই দায়িত্ব প্রদান করা হয়েছে।

ডেপুটি মেয়র জোৎস্না ইসলাম এর স্বামী কমিউনিটি ব্যক্তিত্ব সাম ইসলাম ও একই কাউন্সিলের কাউন্সিলার হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। উনাদের এক ছেলে ও এক মেয়ে সহ লন্ডনের রেডব্রিজেই দীর্ঘদিন ধরে বসবাস করছেন । ডেপুটি মেয়র জোৎস্না ইসলাম ১৯৬৬ সালে লন্ডনে জন্মগ্রহণ করেন, মা-বাবার স্বদিচ্ছা ছিলো ছেলে মেয়েরা বাংলাদেশ এবং ইউকে দু’দেশের শিক্ষা, সাহিত্য, সংষ্কৃতি ও সামাজিক পরিবেশে বেড়ে উটা এবং এই কারণেই দেশে মৌলভীবাজারে আলী আমজাদ সরকারি উচ্চ বিদ্যালয় ও মৌলভীবাজার সরকারি মহা বিদ্যালয়ে লেখাপড়া করেন , এবং লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় ও পারদর্শী ছিলেন , স্থানীয় ও বিভাগীয় পর্যায়ে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করে অনেক পদক অর্জন করেন ।১৯৮৬ সালে আবার লন্ডনে এসে লোকাল গভর্নমেন্ট এ চাকরির পাশাপাশি এম বি এ করেন ,তিনি বেঙ্গলি পোর্টস কাউন্সিল,বাংলাদেশি কমিউনিটির জন্য বিভিন্ন সোস্যাল সার্ভিসের জন্য টিভি প্রোগ্রাম, গ্রেটার সিলেট ডেভোলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল,লন্ডনে রেডব্রিজ বৈশাখী মেলা ট্রাষ্টের অর্গেনাইজার. সিনেবাজ ফিল্ম প্রোডাকসন্স এর চেয়ারম্যান. বিদেশে বাংলা চলচিত্রের প্রচার, প্রসার ও জনপ্রিয়তা প্রতিষ্টার লক্ষে লন্ডনে বেঙ্গলী ফিল্ম ক্লাব নামে একটি সংগঠন করেন এবং লন্ডনে অনেকগুলো বাংলা ছবির প্রদর্শন করেন এবং নিজ এলাকার একাটুনা ইউনিয়ন ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশনের দাতা সদস্য এবং ইউকেবিডি টিভির অন্যতম ডিরেক্টর সহ লন্ডনে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত আছেন, তিনি বর্তমানে রেডব্রিজ লেবার পার্টি CLP র ভাইস চেয়ারম্যান এর দায়িত্ব পালন করছেন বলে ,উনার ছোট বোন ইউকেবিডি টিভির পোগ্রাম ডিরেক্টর সাংস্কৃতিক সংগঠক হেলেন ইসলাম জানিয়েছেন।

এদিকে একাটুনা ইউনিয়ন ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ফাউন্ডার্স ট্রাষ্টি ও ইউকে বিডি টিভির চেয়ারম্যান, দৈনিক মৌলভীবাজার, দৈনিক মৌমাছি কন্ঠের সম্পাদক মন্ডলীর সভাপতি মোহাম্মদ মকিস মনসুর, ইউকেবিডি টিভির ব্যবস্হাপনা পরিচালক ইঞ্জিনিয়ার খায়রুল আলম লিংকন, বার্তা সম্পাদক মোঃ শাহজাহান মিয়া, লন্ডন আওয়ামী লীগ নেতা গিয়াস আহমদ এক অভিনন্দন বার্তায় মৌলভীবাজার জেলা সদরের ৬নং একাটুনা ইউনিয়নের উত্তরমুলাইম গ্রামের আমাদের গৌরব ও গর্বের প্রতীক কাউন্সিলার জোৎস্না ইসলাম লন্ডন বারা অব রেডব্রীজের ডেপুটি মেয়র নির্বাচিত হওয়ায় শুধু একাটুনা ইউনিয়ন নয় মৌলভীবাজার জেলা সিলেট বিভাগ তথা বাংলাদেশ কমিউনিটির মূখ উজ্জ্বল করেছেন বলে উল্লেখ করে উনার সুসাস্থ্য ও দীর্ঘায়ু কামনা সহ আগামী দিনের অগ্রযাত্রায় সফলতা কামনা করেছেন।

5 responses to “মৌলভীবাজারের মেয়ে জোৎস্না লন্ডনে ডেপুটি মেয়র নির্বাচিত”

  1. … [Trackback]

    […] Find More on to that Topic: doinikdak.com/news/11971 […]

  2. … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/11971 […]

  3. jarisakti says:

    … [Trackback]

    […] Find More Information here on that Topic: doinikdak.com/news/11971 […]

  4. … [Trackback]

    […] Information to that Topic: doinikdak.com/news/11971 […]

  5. ltobet says:

    … [Trackback]

    […] Here you can find 45191 more Info on that Topic: doinikdak.com/news/11971 […]

Leave a Reply

Your email address will not be published.

x