ঢাকা, সোমবার ২০ মে ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন
ব্রাজিলে মৃত্যু ৩ লাখ ছাড়িয়েছে
Reporter Name

ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, মোট আক্রান্ত শনাক্ত ও মৃতের সংখ্যায় সবচেয়ে এগিয়ে রয়েছে যুক্তরাষ্ট্র। একদিনে ৭৬ হাজার ৯৭৬ জন আক্রান্ত শনাক্তের মধ্যে দিয়ে দেশটিতে মোট আক্রান্ত শনাক্ত ৩ কোটি ৮ লাখ ৫৩ হাজার ছাড়িয়েছে। আর একদিনে ১ হাজার ২৮৯ জনের মৃত্যুর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৬১ হাজার জনে।

করোনাভাইরাসের সংক্রমণ আবারও বাড়ছে পার্শ্ববর্তী দেশ ভারতে। একদিনে সেখানে এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৬২ হাজার ২৯১ জন আর প্রাণ হারিয়েছে ২৯২ জন। দেশটিতে মোট এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ১ কোটি ১৯ লাখের বেশি মানুষ আর প্রাণ হারিয়েছে ১ লাখ ৬১ হাজারের বেশি।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। চীনে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় গত বছরের বছরের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। পরে পৃথিবীর বিভিন্ন দেশে করোনা ছড়িয়ে পড়ে।

করোনার প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে গত বছরের ৩০ জানুয়ারি বৈশ্বিক স্বাস্থ্য জরুরি অবস্থা ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। গত বছরের ২ ফেব্রুয়ারি চীনের বাইরে করোনায় প্রথম কোনো রোগীর মৃত্যুর ঘটনা ঘটে ফিলিপিন্সে। এরপর ২০২০ সালের ১১ মার্চ করোনাকে বৈশ্বিক মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

বর্তমানে সারাবিশ্বে ১২ কোটি ৬৭ লাখেরও বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত আর প্রাণ হারিয়েছে ২৭ লাখ ৭৯ হাজারের বেশি মানুষ।

নিউজ সোর্সঃ ব্রাজিলে মৃত্যু ৩ লাখ ছাড়িয়েছে

Leave a Reply

Your email address will not be published.

x