ঢাকা, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন
ইভ্যালিতে বিনিয়োগ পরিকল্পনা থেকে সরে এসেছে যমুনা গ্রুপ
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালিতে বিনিয়োগ করবে না যমুনা গ্রুপ।  চলমান নিরীক্ষার প্রাথমিক ফলাফলে আর্থিক হিসাব যথাযথ মনে না হওয়ায় এ পরিকল্পনা থেকে সরে আসছে প্রতিষ্ঠানটি।

যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শামীম ইসলাম বলেন, ইভ্যালিতে বিনিয়োগের লক্ষ্যে আমাদের একটি নিরীক্ষা এখনও চলমান আছে।  প্রাথমিক অবস্থাতে প্রতিষ্ঠানটির আর্থিক হিসাব যথাযথ নয় বলে দেখা গেছে।  এ কারনে আমরা বিনিয়োগ পরিকল্পনা থেকে সরে এসেছি।

সম্প্রতি ইভ্যালির সুনাম নিয়ে বাজারে নানাবিধ প্রশ্ন তৈরি হয়েছে।  তারপরও যমুনা গ্রুপ এক হাজার কোটি টাকা বিনিয়োগের পরিকল্পনা নিয়ে এগোচ্ছিল।  এর ধারাবাহিকতায় একটি নিরীক্ষা কার্যক্রম এখন চলমান আছে।  এতে প্রাথমিকভাবে আর্থিক হিসাবে গরমিল দেখা গেছে। এমন পরিস্থিতিতে ইভ্যালিতে বিনিয়োগ করা থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছে যমুনা গ্রুপ।

জানা গেছে, ইভ্যালির ৫১ শতাংশ শেয়ার কেনার কথা ছিল যমুনা গ্রুপের।  পাশাপাশি প্রাথমিকভাবে ২০০ কোটি টাকা বিনিয়োগ করারও পরিকল্পনা ছিল।  এরপর ধাপে ধাপে মোট এক হাজার কোটি টাকা বি‌নি‌য়োগ করার কথা ছিল।

গত ২৭ জুলাই এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, যমুনা গ্রুপ ইভ্যালিতে এক হাজার কোটি টাকা বিনিয়োগ করতে যাচ্ছে। এমন বিনিয়োগকে স্বাগত জানিয়ে ওইদিন ইভ্যালির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেল বলেন, একটি দেশীয় উদ্যোগ হিসেবে আমাদের পাশে আরেকটি দেশীয় প্রতিষ্ঠানকে পেয়ে আমরা সত্যিই আনন্দিত। যমুনার এই বিনিয়োগ ধারাবাহিক বিনিয়োগের অংশ এবং পরবর্তী ধাপেও তাদের বিনিয়োগের সুযোগ রয়েছে। এই বিনিয়োগ ইভ্যালির ভবিষ্যৎ উন্নয়ন এবং ব্যবসার পরিধি বৃদ্ধিতে ব্যয় করা হবে।

Leave a Reply

Your email address will not be published.

x