ঢাকা, রবিবার ০৫ মে ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন
মার্কিন যুক্তরা‌ষ্ট্রের বি‌শেষ স্বীকৃ‌তি পা‌চ্ছেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা
Reporter Name
যুক্তরা‌ষ্ট্রের বি‌শেষ স্বীকৃ‌তি পা‌চ্ছেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা

জলবায়ু প‌রিবর্তনের প্রভা‌বে ঝুঁকি‌তে থাকা দেশগু‌লোর নেতৃ‌ত্বে বাংলা‌দে‌শের অবদা‌নের জন‌্য যুক্তরা‌ষ্ট্রের বি‌শেষ স্বীকৃ‌তি পা‌চ্ছেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা।

শুক্রবার ঢাকাস্থ যুক্তরা‌ষ্ট্রের দূতাবাসের জনসংযোগ বিভাগের প্রেস সে্পশালিস্ট রিকি সালমিনার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ‌্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ২২-২৩ এপ্রিল, প্রেসিডেন্ট বাইডেনের ‘লিডার্স সামিট অন ক্লাইমেট’-এর প্রস্তুতির অংশ হিসেবে জন কেরি ঢাকা সফর করেছেন। জলবায়ু পরিবর্তনের প্রভাবে ঝুঁকিতে থাকা দেশগুলোর নেতৃত্বে বাংলাদেশের অবদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘লিডার্স সামিট অন ক্লাইমেট’ এ বিশেষ স্বীকৃতি দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রেসিডেন্টের বাইডেনের জলবায়ু বিষয়ক বিশেষ দূত জন কেরি জলবায়ু পরিবর্তনের প্রভাব প্রশমন ও অভিযোজনের প্রয়াসে বাংলাদেশ এবং অন্য ঝুঁকিপূর্ণ দেশগুলোর সঙ্গে অংশীদারত্বের জন্য সহযোগিতা নিয়ে আলোচনা করতে শুক্রবার (৯ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন, ভালনারেবল ফোরাম প্রেসিডেন্সির বিশেষ দূত আবুল কালাম আজাদ, সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী এবং আন্তর্জাতিক অংশীদারদের সঙ্গে সাক্ষাৎ করেন।

 

Leave a Reply

Your email address will not be published.

x