ঢাকা, শুক্রবার ২১ জানুয়ারী ২০২২, ০১:৪৬ অপরাহ্ন
দেশে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১৬৮ জনের মৃত্যু খবর
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

দেশব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। আক্রান্তের সংখ্যাও বেড়েই চলেছে। রোববার (২৫ জুলাই) সকাল পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সারা দেশে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১৬৮ জনের মৃত্যু খবর পাওয়া গেছে।

এদিকে হাসপাতালগুলোতে শয্যা, অক্সিজেন ও আইসিইউ সংকট ভোগাচ্ছে রোগীদের। প্রতিদিনই হাসপাতালগুলোতে বাড়ছে উপসর্গ নিয়ে ভর্তি রোগীর সংখ্যা। একটু অক্সিজেনের আশায় দূর-দূরান্ত থেকে নগরে ছুটে আসছেন রোগী ও স্বজনরা।

কুষ্টিয়া:

সীমান্ত জেলা কুষ্টিয়ায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে। গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৫ জন করোনা আক্রান্ত হয়ে এবং ৪ জন উপসর্গ নিয়ে মারা গেছেন। ২৪ ঘণ্টায় ৮৪১টি নমুনায় ২৬০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৩০ দশমিক ৯১ শতাংশ।

চাঁদপুর:

চাঁদপুরেও বাড়ছে করোনা রোগীর সংখ্যা। গেল ২৪ ঘণ্টায় জেলায় করোনা ও উপসর্গ নিয়ে নয়জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে চাঁদপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছয়জন এবং কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনজন মারা যান। জেলায় ২৪ ঘণ্টায় ১৫৮ জন করোনায় আক্রান্ত হন। সব মিলিয়ে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮ হাজার ছাড়াল। আর মৃত্যু হয়েছে ১৫৪ জনের।

লালমনিরহাট:

লালমনিরহাটে মৃতের সংখ্যা কমলেও বেড়েছে আক্রান্তের সংখ্যা। ২৪ ঘণ্টায় করোনায় আরও দুইজন মারা গেছেন। নতুন করে ১১৩ জনের নমুনা পরীক্ষায় ২৯ করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৫ দশমিক ৬৬ শতাংশ।

খুলনা:

খুলনায় কোন ভাবে থামাছে না করোনায় মৃত্যু মিছিল। ২৪ ঘণ্টায় খুলনার হাসপাতালগুলোতে করোনায় আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে পাঁচজন, শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে দুইজন, খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে একজন ও গাজী মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে তিনজনের মৃত্যু হয়েছে।

রাজশাহী:

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গে নিয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে সংক্রমণে দশ জন ও উপসর্গে চার জন মারা গেছেন। এদের মধ্যে আট জন পুরুষ ও ছয়জন নারী। জেলার দুইটি ল্যাবের টেস্টে মোট ৬৩৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ২২৩ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে।

সাতক্ষীরা:

জেলায় করোনায় আক্রান্ত কমলেও মৃত্যুর সংখ্যা আগের মতোই রয়েছে। ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় করোনা ও উপসর্গ নিয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। তারা সবাই সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ নিয়ে করোনায় মারা গেছে ৮৩ জন। আরও উপসর্গ নিয়ে ৫১০ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় ৬৩ জনের নমুনা পরীক্ষায় ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৪ দশমিক ২৯ শতাংশ।

ঝিনাইদহ:

ঝিনাইদহে করোনায় মৃত্যু সংখ্যা আগের মতোই রয়েছে। জেলায় গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু হয়। একই সময়ে নতুন করে ২৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। তারা সবাই করোনা ডেডিকেটেড হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

ময়মনসিংহ:

ময়মনসিংহ লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা মৃত্যু মিছিল। ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যু হয়েছে। তারা সবাই ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন ছিলেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আরটিপিসিআর ও অ্যান্টিজেন টেস্টে ৬৯৯ নমুনা পরীক্ষায় ১৮৪ জন করোনা শনাক্ত হয়েছেন।

কুড়িগ্রাম:

গত ২৪ ঘণ্টায় কুড়িগ্রামে করোনায় দুইজনের মৃত্যু খবর পাওয়া গেছে। একই সময়ে ৬৯৩ জনের নমুনা পরীক্ষায় ১২৮ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৮ দশমিক ৪৭ শতাংশ।

বরিশাল

বরিশালে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত ও উপসর্গ  নিয়ে ১৫ জনের মৃত্যু হয়েছে। তারা সবাই বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। মৃতদের মধ্যে ৪ জন করোনা পজিটিভ ও ১১ জন উপসর্গ নিয়ে মারা গেছেন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ও উপসর্গ নিয়ে চুয়াডাঙ্গায় সাতজন, দিনাজপুরে তিনজন, কুমিল্লায় ছয়জন, ঠাকুরগাঁওয়ে তিনজন, মাগুরায় তিনজন, লালমনিরহাটে দুইজন, ফরিদপুরে ১২ জন, কিশোরগঞ্জে তিনজন, রংপুরে ৫ জন, টাঙ্গাইলে দুইজন, বগুড়ায় ১৪ জন ও কক্সবাজারে ৪ জনের মৃত্যু হয়েছে। এরা সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

2 responses to “দেশে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১৬৮ জনের মৃত্যু খবর”

  1. … [Trackback]

    […] Read More on to that Topic: doinikdak.com/news/39904 […]

  2. … [Trackback]

    […] Find More Information here to that Topic: doinikdak.com/news/39904 […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x