ঢাকা, বৃহস্পতিবার ০২ মে ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
দ্বিতীয় ডোজের প্রথম দিনে ভ্যাকসিন নিলেন ৮১ হাজার জন
Reporter Name

করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ প্রদানের প্রথম দিনে ভ্যাকসিন গ্রহণ করেছেন ৮১ হাজার ৩২৩ জন। এদের মধ্যে ২ জনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া দেখে গেছে।

বুধবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ্ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের (এমআইএস) পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারীদের মধ্যে পুরুষ ৬০ হাজার ৫২৮ জন এবং নারী ২০ হাজার ৭৯৫ জন।

এতে জানানো হয়: ভ্যাকসিন গ্রহণকরীদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ২৭ হাজার ৯৭০ জন, ময়মনসিংহ বিভাগের ৪ হাজার ৬৯০ জন, চট্টগ্রাম বিভাগের ১৭ হাজার ৮৯৩ জন, রাজশাহী বিভাগের ৫ হাজার ২৭৭ জন, রংপুর বিভাগের ৭ হাজার ৯৬৫ জন, খুলনা বিভাগের ৯ হাজার ১০১ জন, বরিশাল বিভাগের ৩ হাজার ৩৬০ জন এবং সিলেট বিভাগের আছেন ৫ হাজার ৬৭ জন।

রাজধানীর বিভিন্ন হাসপাতালসহ দেশের এক হাজার পাঁচটি হাসপাতালে কোভিড-১৯ টিকার প্রথম ডোজ দেয়া হয়। বৃহস্পতিবার থেকে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেয়া শুরু হয়েছে।

গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনাভাইরাসের ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করেন। সেসময় দুই দিনে মোট ৫৬৭ জনকে ভ্যাকসিন দেওয়া হয়। বাংলাদেশে এই ভ্যাকসিন পরীক্ষামূলক প্রয়োগ না হওয়ায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রটোকল অনুযায়ী তাদের এক সপ্তাহ পর্যবেক্ষণ করা হয়। কারও মধ্যে গুরুতর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা না দেওয়ায় পরিকল্পনা মত ৭ ফেব্রুয়ারি থেকে গণভ্যাকসিন দেয়া শুরু হয়।


নিউজ সোর্সঃ দ্বিতীয় ডোজের প্রথম দিনে ভ্যাকসিন নিলেন ৮১ হাজার জন

Leave a Reply

Your email address will not be published.

x