ঢাকা, রবিবার ০৫ মে ২০২৪, ০৯:৩৮ পূর্বাহ্ন
আগামী শুক্রবার থেকে ১৩ এপ্রিল পর্যন্ত শপিং মল খোলা থাকবে
Reporter Name

ব্যবসায়ীদের দাবির মুখে আগামী শুক্রবার থেকে ১৩ এপ্রিল পর্যন্ত সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শপিং মল খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে শপিং মলগুলোতে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানতে হবে। স্বাস্থ্যবিধি না মানা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) মন্ত্রী পরিষদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে করোনা ভাইরাস পরিস্থিতির ক্রমাগত অবনতি হওয়ায় ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত শপিংমল বন্ধের ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়েছিল। এছাড়া গণপরিবহন বন্ধ করে দেওয়ার একদিন পর অফিসগামী মানুষের কথা বিবেচনা করে সকাল ৬টা থেকে বিকেল ৫টা পর্যন্ত গণপরিবহন চালুরু ঘোষণা দেওয়া হয়।

ওই প্রজ্ঞাপনে বলা হয়েছিল, এ সময়ে দোকান, পাইকারি ও খুচরা পণ্য অনলাইনের মাধ্যমে কেনাবেচা করতে পারবে। সেক্ষেত্রে অবশ্যই সর্বাবস্থায় কর্মচারীদের মধ্যে আবশ্যিক স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং কোনো ক্রেতা সশরীরে দোকানে যেতে পারবেন না। সব গণপরিবহন (সড়ক, নৌ, রেল ও অভ্যন্তরীণ ফ্লাইট) বন্ধ থাকবে। তবে পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা, জরুরি সেবাদানের ক্ষেত্রে এই আদেশ প্রযোজ্য হবে না। এ ছাড়া, বিদেশগামী ও বিদেশফেরত ব্যক্তিদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে না।

Leave a Reply

Your email address will not be published.

x