ঢাকা, রবিবার ০৫ মে ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন
সারা দেশে করোনাভাইরাস টিকার দ্বিতীয় ডোজ প্রদান শুরু
Reporter Name
ছবি: রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মৌলভীবাজার

পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী আজ থেকে শুরু হয়েছে করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজের কর্মসূচি। এ পর্যন্ত প্রথম ডোজ নেওয়া ৫৫ লাখ ৬৮ হাজার ৭০৩ জন মানুষ পর্যায়ক্রমে এই ভ্যাকসিন নেবেন।

বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে করোনার দ্বিতীয় ডোজের ভ্যাকসিন নিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকসহ বিশিষ্টজনেরা।

আজ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের কনভেনশন সেন্টারের কেন্দ্র ২৭ ও ২৮ জানুয়ারি এবং ৭ ও ৮ ফেব্রুয়ারি প্রথম ডোজের ভ্যাকসিন গ্রহণকারীদের ১৬ শ জন ৮টি বুথে দ্বিতীয় ডোজের ভ্যাকসিন নেবেন।

পাশাপাশি একটি বুথে চলবে প্রথম ডোজ ভ্যাকসিন প্রদান কার্যক্রমও।

গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনাভাইরাসের ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করেন। সেসময় দুই দিনে মোট ৫৬৭ জনকে ভ্যাকসিন দেওয়া হয়।

বাংলাদেশে এই ভ্যাকসিন পরীক্ষামূলক প্রয়োগ না হওয়ায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রটোকল অনুযায়ী তাদের এক সপ্তাহ পর্যবেক্ষণ করা হয়। কারও মধ্যে গুরুতর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা না দেওয়ায় পরিকল্পনা মতো ৭ ফেব্রুয়ারি থেকে গণভ্যাকসিন দেয়া শুরু হয়।

রাজধানীর বিভিন্ন হাসপাতালসহ দেশের এক হাজার পাঁচটি হাসপাতালে কোভিড-১৯ ভ্যাকসিনের প্রথম ডোজ দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published.

x