ঢাকা, রবিবার ০৫ মে ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন
ফেনীতে বিধিনিষেধ অমান্য করায় ৮৪৩ জনকে জরিমানা
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

করোনার তৃতীয় ঢেউ মোকাবিলায় সারা দেশে মতো ফেনীতেও চলছে ‘সর্বাত্মক লকডাউন’। চলমান লকডাউনের প্রথম দিন থেকে সরকারি বিধিনিষেধ অমান্য করায় জেলা প্রশাসনের নেতৃত্বে একাধিক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৮৪৩ জনকে জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, সরকার নির্দেশিত ‘জনসাধারণকে বিনা প্রয়োজনে ঘরের বাইরে না যেতে’’ গত শনিবার ‘কঠোর বিধিনিষেধের’ তৃতীয় দিনে ফেনীতে জেলা প্রশাসন পৃথকভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। এতে বিধিনিষেধ অমান্য করায় ৪১৬ জনকে ৯৫ হাজার ৫০ টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (৩ জুলাই) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলা শহর ও উপজেলার বিভিন্ন স্থানে পৃথকভাবে অভিযান পরিচালনা করেন ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

দিনব্যাপী ফেনী শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে স্বাস্থ্যবিধি অমান্য করায় ২৫ জনকে চার হাজার ৫০০ টাকা জরিমানা করেন ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরীন সুলতানা। একই দিন পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রিয়াঙ্কা দত্ত পরশুরাম বাজারে ২২ জনকে এক হাজার ৬০০ টাকা জরিমানা করেন।

অন্যদিকে দাগনভূঞা সরকারি নির্দেশনা বাস্তবায়নে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা আক্তার তানিয়া।

ইউএনও নাহিদা আক্তার তানিয়া জানান, অভিযানে নির্দেশনা অমান্য করায় ও মাস্ক পরিধান না করায় ৩২ জনকে নয় হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে ফুলগাজী উপজেলায় অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফেরদৌসি বেগম। অভিযানে ১৩ জনকে চার হাজার ৫০০ টাকা জরিমানা করেন তিনি।

একইভাবে ফেনীর ছয় উপজেলায় দায়িত্বরত ছয়জন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা স্বাস্থ্যবিধি ও নিষেধাজ্ঞা অমান্য করে দোকানপাট খোলা রাখায় ১৪৭ জনকে ৪৩ হাজার ১০০ টাকা জরিমানা করেন।

সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের বিভিন্ন স্থানে পৃথকভাবে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া আফরোজ, তমালিকা পাল, মো. মনিরুজ্জামান, আফরোজা আফসানা, এন এম আবদুল্লাহ আল মামুন, লিজা আক্তার বিথী, সজল কুমার দাস ও মো. শাহিন আলম। অভিযানে মোট ১৭৭ জনকে ৩১ হাজার ৮৫০ টাকা জরিমানা করেন তারা।

অভিযান চলাকালে লকডাউনে খোলা রাখা দোকানপাট বন্ধ করে দেওয়া হয়। এ ছাড়া জনসাধারণকে স্বাস্থ্যবিধি মানাতে সচেতন করা ও জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না হতে বলেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। অভিযানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published.

x