ঢাকা, শনিবার ১৮ মে ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন
দেশে ২৪ ঘণ্টায় নতুন করোনায় আক্রান্ত ৮৩০১ জন, শনাক্তের হার ২৫.৯০
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৪৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ১৪ হাজার ৬৪৬ জনে।একদিনে এটিই দেশে সর্বোচ্চ মৃত্যু।এ নিয়ে টানা ৫ দিন শতাধিক মৃত্যু দেখলো বাংলাদেশ।

এছাড়া গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৩০১ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ লাখ ২১ হাজার ৫৫৯ জনে।

নমুনা পরীক্ষার অনুপাতে রোগী শনাক্তের হার ২৫ দশমিক ৯০ শতাংশ।গত ২৪ ঘন্টায় দেশে ৩২ হাজার ৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

বৃহস্পতিবার (১ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

এর আগে বুধবার ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু হয়েছিলো ১১৫ জনের। আর নতুন করে ওইদিন শনাক্ত হয়েছিলো ৮ হাজার ৮২২ জনের।

এদিকে, করোনায় আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না। সর্বশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ কোটি ২৯ লাখ ৬৩ হাজার ৭৩৩ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ লাখ ৬২ হাজার ৪০৮ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৬ কোটি ৭৪ লাখ ৪৫ হাজার ৩৬৪ জন।

বৃহস্পতিবার সকালে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৫ লাখ ৪৪ হাজার ১ জন আর ৬ লাখ ২০ হাজার ২৪৬ জন মারা গেছেন। করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত।

তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৪ লাখ ১০ হাজার ৫৭৭ জন এবং মারা গেছেন ৩ লাখ ৯৯ হাজার ৪৭৫ জন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৮৫ লাখ ৫৯ হাজার ১৬৪ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ১৮ হাজার ২৪৬ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

4 responses to “দেশে ২৪ ঘণ্টায় নতুন করোনায় আক্রান্ত ৮৩০১ জন, শনাক্তের হার ২৫.৯০”

  1. … [Trackback]

    […] Read More here on that Topic: doinikdak.com/news/31251 […]

  2. … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/31251 […]

  3. … [Trackback]

    […] Find More on that Topic: doinikdak.com/news/31251 […]

  4. … [Trackback]

    […] Find More Info here on that Topic: doinikdak.com/news/31251 […]

Leave a Reply

Your email address will not be published.

x