ঢাকা, মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২, ০২:৫০ অপরাহ্ন
চিরচেনা রাজধানীর ঢাকা, লকডাউনের বালাই নেই
Reporter Name

গত দু’দিনে রাজধানীর চিত্র দেখে মনে হয় না যে দেশে লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউনের কথা জেনেও অনেকে মানছেন না।যে যার মতো করে ঘুরে বেড়াচ্ছে রাজধানীর অলিগলি রাজপথে।

মঙ্গলবার (৬ এপ্রিল) সকাল থেকে সাধারণ মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। সকাল থেকে রাজধানীর রামপুরা বাড্ডা আবুল হোটেল ও কাকরাইল এলাকা যানজটে পরিপূর্ণ ছিল। সাধারণ মানুষের ভিড়ও ছিল চোখে পড়ার মতো।

রিকশা, সিএনজি অটোরিকশা ও ব্যক্তি মালিকানাধীন প্রাইভেটকারসহ ছোট ছোট যানবাহনের কারণে এ সময় শহরের কোথাও কোথাও যানজটের সৃষ্টি হয়।

লকডাউনের মধ্যে চিরচেনা রাজধানী ঢাকার আজকের এই চিত্র দেখে মনে হয় না দেশে লকডাউন আছে। পূর্বের অবস্থা দেখে অনেকে ক্ষোভ প্রকাশ করেছেন। আসলে লকডাউন আছে কিনা এ নিয়ে প্রশ্নও তুলেছেন অনেকে। তারা এসব ঘটনায় প্রশাসনের নির্লিপ্ততাকে দায়ী করছেন।

সরেজমিনে ঘুরে দেখা যায় রাজধানীর বিভিন্ন এলাকায় দেখা যায় অনেকে মাস্ক ছাড়া ঘুরে বেড়াচ্ছেন। চা দোকানে বসে আড্ডা দিচ্ছে অরাজধানীতে গণপরিবহন না থাকায় অনেকেই নিজস্ব পরিবহনে ঘুরে বেড়াচ্ছেন। কেউ কেউ আবার রিকশা ভ্যান বা খোলা পিকআপ ভ্যানে এক স্থান থেকে অন্য স্থানে যাচ্ছেন। সরকারি অফিস-আদালত ও কলকারখানা খোলা থাকার কারণেই এই যানজটের কারণ  মনে করছেন অনেকেনেকে। আবার কেউ কেউ রিকশায় ঘুরে বেড়াচ্ছেন।

 

Leave a Reply

Your email address will not be published.

x