ঢাকা, সোমবার ২০ মে ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন
ফরিদপুরে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৪
অনলাইন ডেস্ক

ফরিদপুর জেলায় করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আজ সোমবার (২১ জুন) সকাল থেকে এক সপ্তাহের জন্য লকডাউন শুরু হয়েছে। রোববার (২০ জুন) এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ লকডাউনের ঘোষণা দেন জেলা প্রশাসক অতুল সরকার।

লকডাউনের মধ্যে শুধুমাত্র কাঁচাবাজার ও ওষুধের দোকান ছাড়া সবকিছুই বন্ধ রয়েছে। লকডাউনের নির্দেশনা যারা মানবেন না তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার।

এদিকে সোমবার সকাল থেকে মোড়ে মোড়ে পুলিশের তল্লাশি শুরু হয়েছে। সবাইকে উপযুক্ত কারণ ছাড়া শহরে ঢুকতে দেওয়া হচ্ছে না। অফিসের গাড়ি ছাড়া অন্য কোনো গাড়ি শহরে আসতে ও বের হতে দেওয়া হচ্ছে না।

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় গত ২৪ ঘণ্টায় ৪ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। এর মধ্যে দুজন করোনা পজিটিভ ও দুজনের সন্দেহজনক মৃত্যু হয়েছে (পরীক্ষার রেজাল্ট হাতে আসেনি)। হাসপাতালে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ১২৯ জন।

করোনার সংক্রমণের হার ও মৃত্যুর সংখ্যা বেড়ে যাওয়ায় জেলা করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটির জরুরি সভায় এ লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়।

ফরিদপুর পৌর এলাকা ছাড়াও ভাঙ্গা ও বোয়ালমারী পৌর এলাকায়ও এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করা হয়। জেলা প্রশাসক জানিয়েছেন, প্রথম দফায় এক সপ্তাহের জন্য লকডাউন দেওয়া হয়েছে। পরবর্তীতে সময় আরও বাড়ানো হতে পারে।

Leave a Reply

Your email address will not be published.

x