ঢাকা, সোমবার ০৬ মে ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন
টেকনাফ সীমান্ত হতে ভাসামান অবস্থায় ৩টি নারী-শিশুসহ মরদেহ উদ্ধার।
এইচ এম শাহাবউদ্দিন তাওহীদ,
আদালতের নির্দেশে ৪ মাস পর পাইকগাছায় কবর থেকে এক গৃহবধুর লাশ উত্তোলন

কক্সবাজারের টেকনাফ উপজেলার সীমান্ত এলাকা হ্নীলা ইউনিয়ন মৌলভীবাজার পয়েন্ট হতে ভাসামান অবস্থায় ৩ নারী-শিশুসহ মরদেহ উদ্ধার করা হয়েছে।

১২জুন২০২১ খ্রিঃ (শনিবার) দুপুর ১,৩০ ঘটিকায় টেকনাফ মডেল থানা ও হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির বিশেষ দল হ্নীলা মৌলভী বাজার সীমান্ত পয়েন্ট হতে বেড়িবাঁধের কিনারায় পানিতে ভাসামান অবস্থায় কুতুপালং ক্যাম্পের আব্দুস সালামের মেয়ে সমজিদা (৩৫), ৬বছর ও ২ বছরের দুই মেয়ে শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়।

মৃতদেহের সাথে রোহিঙ্গা ক্যাম্পের নিবন্ধন কার্ড পাওয়ায় মৃতদেহ সমুহ রোহিঙ্গা বলে ধারণা করা হয়েছে। এরপর সুরতহাল রিপোর্ট তৈরীর পর মৃতদেহ পোস্টমর্টেমের জন্য প্রেরণ করা হয়েছে।

এদিকে ঝাঁকি জাল নিয়ে মাছ শিকারী নবী হোসেন নামে এক ছেলে জানান, সে মিনাবাজারের পূর্বে নাফনদীতে ভাসামান অবস্থায় ৩জন নারী-শিশুসহ মৃতদেহ দেখতে পায়। তখন আমি ভয়ে চলে আসি।এখন দেখছি পুলিশ এসে এখান থেকেও ৩টি মৃতদেহ উদ্ধার করেছে।

এই খবর পেয়ে হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব রাশেদ মাহমুদ আলী ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের জানান

গত ৩বছরের অধিক সময় নাফনদীতে মাছ শিকার ও যেকোন ধরনের নৌকা চলাচল বন্ধ থাকার পরেও কিভাবে এসব মৃতদেহ আসে? তা খতিয়ে দেখে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান।

এই ব্যাপারে টেকনাফ মডেল থানার ওসি মোঃ হাফিজুর রহমান জানান,টেকনাফের নাফনদী হতে ভাসামান অবস্থায় ১নারী ও ২ শিশুর মৃতদেহ উদ্ধার করে পোস্টমর্টেমের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published.

x