ঢাকা, শনিবার ১৩ জুলাই ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন
ফরাসি ওপেনে ফিক্সিংয়ের অভিযোগে রুশ টেনিস তারকা আটক
অনলাইন ডেস্ক

ফরাসি ওপেনের প্রথম রাউন্ডেই বাদ পড়েছেন ইয়ানা সিজিকোভা। মেয়েদের ডাবলসে স্টর্ম স্যান্ডার্স ও আজিয়া টমলিয়ানোভিচের কাছে সরাসরি সেটে হেরেছেন সিজিকোভা ও একাতেরিনা আলেক্সান্দ্রোভা জুটি। এরপরই ফ্রেঞ্চ ওপেনে ফিক্সিংয়ের অভিযোগ ওঠে এই রাশিয়ান টেনিস খেলোয়াড়ের বিরুদ্ধে। তবে অভিযোগ এবারের নয়। বার্তা সংস্থা এএফপি’র খবর, গত ফরাসি ওপেনে ইচ্ছাকৃত ম্যাচ হারার কারণে শুক্রবার প্যারিস পুলিশ সিজিকোভাকে আটক করেছে ।

২৬ বছর বয়সী সিজিকোভা ২০২০ সালে হওয়া ফ্রেঞ্চ ওপেনেও প্রথম রাউন্ড থেকে বাদ পড়েছিলেন। সেবার তার সঙ্গী ছিলেন যুক্তরাষ্ট্রের ম্যাডিসন ব্রেঙ্গল। সেবার রোমানিয়ার আন্দ্রে মিতু ও প্যাট্রিসিয়া মারিয়া টিগের কাছে হেরেছিলেন তারা।

প্যারিসের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সিজিকোভার বিরুদ্ধে গত অক্টোবরে দলীয় দুর্নীতি, প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ক্রীড়াক্ষেত্রে দুর্নীতির তদন্ত শুরু করে।

তদন্তকারী সংস্থার দাবি, সেই ম্যাচে রোমানিয়ার জুটির পক্ষে কয়েক লক্ষ ইউরো বাজি ধরেছিল কয়েকটি বেটিং কোম্পানি। এজন্যই ইচ্ছাকৃতভাবে হেরে যান সিজিকোভা জুটি। সেবার দ্বিতীয় সেটের পঞ্চম গেম তদন্তকারীদের আগ্রহ জাগিয়েছে। এই গেমে সিজিকোভা খুবই অস্বাভাবিক দুটি ডাবল ফল্ট (সার্ভ করার সময় টানা দুই ভুল করে পয়েন্ট দেয়া) করেছিলেন।

সিজিকোভা ২০১২ সালে পেশাদার টেনিস খেলা শুরু করেন। বর্তমানে ৭৬৫ র‌্যাঙ্কিংয়ের এই রাশিয়ানের সর্বোচ্চ ক্যারিয়ার র‌্যাঙ্কিং ছিল ৩৩৬।

সিঙ্গেলসে সাফল্য না পাওয়ায় ডাবলসে অংশ নেয়া শুরু করেন সিজিকোভা। ডাবলসে তার সর্বোচ্চ সাফল্য ২০১৮ উইম্বলডনের কোয়ার্টার ফাইনাল খেলা। বর্তমানে ডাবলসে তার র‌্যাঙ্কিং ১০১। সর্বোচ্চ ডাবলস র‌্যাঙ্কিং ছিল ৮৯।

Leave a Reply

Your email address will not be published.

x