ঢাকা, রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন
যুক্তরাষ্ট্রের ক্যাপিটাল হিলে আবারও হামলার চেষ্টা: নিহত ২
Reporter Name

মার্কিন কংগ্রেস ভবন ক্যাপিটল হিলে আবারও হামলার চেষ্টা চালানো হয়েছে। এই ঘটনায় এক পুলিশ কর্মকর্তাসহ দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও একজন।

পুলিশ সূত্রে জানা গেছে, যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শুক্রবার দুপুরে এই ঘটনা ঘটে। এ সময় ক্যাপিটল হিলের উত্তর গেট দিয়ে একটি গাড়ি নিরাপত্তা চৌকি ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করে। ঢুকতে ব্যর্থ হওয়ার পর হামলাকারী গাড়ি থেকে ছুরি হাতে বেরিয়ে আসেন। এরপর পুলিশ কর্মকর্তাদের ওপর হামলা করে দুইজনকে আহত করেন।

নিরাপত্তা রক্ষার্থে পুলিশ হামলাকারীকে গুলি করে। আহত অবস্থায় পুলিশ কর্মকর্তা ও হামলাকারীকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে একজন পুলিশ কর্মকর্তা ও হামলাকারী নিহত হন।

হামলা চেষ্টার পর পরই ক্যাপিটল হিল লকডাউন করা হয়েছিল। পরে লকডাউন তুলে নেওয়া হয়। তবে এই ঘটনার পর পর সেখানে ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়েছে।

গত ৬ জানুয়ারি ক্যাপটল হিলে ট্রাম্প সমর্থকদের হামলার পর ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়েছিল। এরপর শুক্রবার আবার মোতায়েন করা হলো। পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যাপক উপস্থিতি রয়েছে সেখানে।

তবে এই ঘটনাকে সন্ত্রাসী হামলা বলতে রাজি নন মেট্রোপলিটন পুলিশ বিভাগের ভারপ্রাপ্ত প্রধান রবার্ট কনটে। তার মতে, এই হামলাকে সন্ত্রাসবাদের ঘটনা বলে মনে হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published.

x