ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন
ভারতকে জরুরি চিকিৎসা সরঞ্জাম ও ওষুধ দিতে চায় বাংলাদেশ
Reporter Name

ভারতে গতকাল করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন লাখ ৭৯ হাজার ৪৫৯ জন এবং মারা গেছে তিন হাজার ৬৪৭ জন। দেশটিতে বেশ কয়েকদিন ধরেই রেকর্ড সংক্রমণ ও মৃত্যু হচ্ছে।

এ ধরনের পরিস্থিতিতে করোনার বিরুদ্ধে লড়াইয়ে ভারতকে জরুরি ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম সহায়তার প্রস্তাব দিয়েছে বাংলাদেশ।

আজ বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক বিবৃতিতে জাননো হয়েছে, ভারতের দ্রুত অবনতি হওয়া করোনা পরিস্থিতি বিবেচনা করে সে দেশের মহামারি বিরোধী লড়াই চালিয়ে যাওয়া মানুষের জন্য জরুরি ভিত্তিতে ওষুধ এবং চিকিৎসা সরঞ্জাম প্রেরণের প্রস্তাব দিয়েছে বাংলাদেশ সরকার।

বিবৃতিতে আরো বলা হয়েছে, এর মধ্যে ইনজেক্টেবল অ্যান্টি-ভাইরাল, ওরাল অ্যান্টি-ভাইরাল, ৩০ হাজার পিপিই কিট এবং কয়েক হাজার জিঙ্ক, ক্যালসিয়াম, ভিটামিন সি এবং অন্যান্য প্রয়োজনীয় ট্যাবলেট রয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়, করোনায় ভারতে প্রাণহানির ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করছে বাংলাদেশ সরকার। এই সঙ্কটপূর্ণ মুহূর্তে ঘনিষ্ঠ প্রতিবেশী ভারতের সঙ্গে সংহতি জানাচ্ছে বাংলাদেশ এবং প্রাণ বাঁচাতে প্রতিটি সম্ভাব্য উপায়ে সহায়তা দেওয়ার জন্য প্রস্তুত রয়েছে।

সঙ্কট নিরসনে বাংলাদেশের মানুষের চিন্তা-ভাবনা ও প্রার্থনা ভারতের জনগণের সঙ্গে রয়েছে। প্রয়োজনে ভারতকে আরো সহায়তা দিতে বাংলাদেশ আগ্রহী বলেও জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published.

x