ঢাকা, মঙ্গলবার ১৭ মে ২০২২, ০৭:৫২ পূর্বাহ্ন
প্রধানমন্ত্রীকে ক্ষুদেবার্তা: ফেনীর প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবন
Reporter Name

জরাজীর্ণ প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন চেয়ে প্রবাসীর পাঠানো ক্ষুদেবার্তায় চার কার্যদিবসে নতুন ভবনের অনুমোদন।

২০১৮ সালের ২২ জুন। সৌদি প্রবাসী ফেনীর দাগনভূঁঞার আনোয়ার হোসেন খোকন জরাজীর্ণ রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের জন্য প্রধানমন্ত্রীর কাছে মোবাইল ফোনে এসএমএস করেন।  এই আবেদনে সাড়া দেন সরকার প্রধান। মাত্র চার কর্মদিবসের মধ্যে নতুন ভবনের অনুমোদন পাওয়া প্রাথমিক বিদ্যালয়টি এখন পাঠদানের জন্য প্রস্তুত।

ফেনীর পাঁচগাছিয়া ইউনিয়নের রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দু’টি ভবনের একটির অবস্থা ছিল জরাজীর্ণ। যা পরিত্যক্ত ঘোষণা করায় একটি ভবনে গাদাগাদি করে চলছিল শিক্ষা কর্যক্রম। পরিস্থিতি জানিয়ে বার্তা পাঠানো হয় প্রধানমন্ত্রীর কাছে। ২০২০ সালের জানুয়ারিতে ৬৯ লাখ টাকা ব্যয়ে ৫ কক্ষ বিশিষ্ট চারতলা ভবনটি পরিচালনা কমিটির কাছে তা হস্তান্তর করা হয়।

সেতু এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী শুসেন চন্দ্র শীল জানান, করোনাকালেই বিদ্যালয়ের নির্মাণকাজ সম্পন্ন করা হয়। একটি এসএমএস’র মাধ্যমে এমন উপহার পাওয়া যায় তার একটি উদাহরণ হচ্ছে রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

১২ সেপ্টেম্বর শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রথম দিনে নতুন ভবন দেখে উচ্ছসিত শিক্ষক ও শিক্ষার্থীরা। নির্মাণকাজ সম্পন্ন হলেও নতুন ভবনে চেয়ার টেবিল, বেঞ্চ ও বিদুৎ সংযোগ না থাকায় শ্রেণি কার্যক্রম শুরু হয়নি। পুরোনো ভবনেই চলছে শিক্ষা কার্যক্রম।

 

Leave a Reply

Your email address will not be published.

x