ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৩৯ অপরাহ্ন
প্রিয়াঙ্কা হবেন মমতার প্রতিদ্বন্দ্বী?
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

ভারতের পশ্চিমবঙ্গের ভবানীপুরে কে হবেন বিজেপি প্রার্থী? এই নিয়ে তুমুল আলোচনা চলছে দেশটির রাজনীতিতে।

বৃহস্পতিবারই রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, যে কোনও মুহূর্তে প্রার্থীর নাম ঘোষণা করতে পারে গেরুয়া শিবির। এরই মধ্যে জোর জল্পনা ছড়িয়েছে এবার ভবানীপুরে বিজেপি-র হয়ে ভোটে লড়বেন হাইকোর্টের আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। যদিও এই জল্পনা নিয়ে মুখ খুলতে নারাজ গেরুয়া শিবিরের কেউ।

 

কে এই প্রিয়াঙ্কা টিব্রেওয়াল?

২০১৪ সালে বাবুল সুপ্রিয়র আইনি পরামর্শদাতা প্রিয়াঙ্কা টিব্রেওয়াল যোগ দিয়েছিলেন বিজেপিতে। তিনি জানিয়েছিলেন, প্রধানমন্ত্রীর আদর্শে অনুপ্রাণিত হয়েই তার এই যোগদান। তিনি বিজেপি যুব মোর্চার গুরুত্বপূর্ণ পদের দায়িত্বে ছিলেন। একুশের বিধানসভা নির্বাচনে তাঁকে এন্টালি থেকে প্রার্থী করেছিল বিজেপি। কিন্তু, সেখানে প্রায় ৫৮ হাজার ভোটে তৃণমূল প্রার্থী স্বর্ণকমল সাহার কাছে হেরে যান তিনি।

তিনিই কি ভবানীপুরে বিজেপির প্রার্থী? এই বিষয়ে প্রিয়াঙ্কা জানান, দলের তরফ থেকে আমার মতামত জানতে চাওয়া হয়েছে। দল জানতে চেয়েছে আমি ভবানীপুর থেকে নির্বাচনে লড়াই করতে চাই কিনা। অনেক নাম নিয়ে আলোচনা চলছে। আমি এখনও জানি না কে প্রার্থী হতে চলেছে। বিগত সময়ে তাঁকে সমর্থনের জন্য দলীয় নেতৃত্বকে ধন্যবাদও জানান প্রিয়াঙ্কা। তিনি বলেন, ‘আমাকে যদি দল ভবানীপুরের প্রার্থী করে সেক্ষেত্রে আমি লড়াই করব। এটা ন্যায় বনাম অন্যায়ের লড়াই। আশা করি সেক্ষেত্রে মানুষ আমাকে সমর্থন করবে। ভোট পরবর্তী হিংসার বিরুদ্ধে এটা আমাদের লড়াই ক্ষেত্র।’

এখানেই শেষ নয়, তিনি আরও বলেন, ‘আমি ভবানীপুরের সকলকে অনুরোধ করব বিজেপিকে ভোট দিতে। এতে দেশ তথা বাংলার উন্নতি হবে।’

এদিকে প্রিয়াঙ্কা ছাড়াও মমতার বিরুদ্ধে লড়াইয়ের জন্য বিজেপির প্রাক্তন কাউন্সিলর তিস্তা দে বিশ্বাস, কাঁকুড়গাছিতে নিহত বিজেপি কর্মী অভিজিৎ সরকারের দাদা বিশ্বজিৎ সরকার, অভিনেতা রুদ্রনীল ঘোষের নাম নিয়ে আলোচনা চলছে বিজেপি শিবিরে, জল্পনা এমনটাই।

অন্যদিকে, বৃহস্পতিবার রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ জানান, যে কোনও মুহূর্তে ভবানীপুর কেন্দ্রে প্রার্থী ঘোষণা করতে পারে বিজেপি। তিনি বলেন, ‘নন্দীগ্রামেও আগে প্রার্থী ঘোষণা করেছিল তৃণমূল। কিন্তু, তাতে লাভ কিছুই হয়নি।’

এদিকে, ভবানীপুর কেন্দ্রে ইতিমধ্যেই প্রচার শুরু করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার বিরুদ্ধে ভোটযুদ্ধে বিজেপির প্রার্থী কে হবেন, নজর এখন সেই দিকেই।

3 responses to “প্রিয়াঙ্কা হবেন মমতার প্রতিদ্বন্দ্বী?”

  1. … [Trackback]

    […] Here you will find 69928 more Information on that Topic: doinikdak.com/news/55848 […]

  2. … [Trackback]

    […] Find More on that Topic: doinikdak.com/news/55848 […]

  3. … [Trackback]

    […] There you will find 66106 additional Info on that Topic: doinikdak.com/news/55848 […]

Leave a Reply

Your email address will not be published.

x