ঢাকা, রবিবার ২৯ জানুয়ারী ২০২৩, ০৭:৩৯ অপরাহ্ন
বিরামপুরে মাদক সেবনের দায়ে স্বামীকে জেল, স্ত্রীকে প্রধানমন্ত্রীর উপহার
মিজানুর রহমান মিজান, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুর জেলার বিরামপুরে হেরোইন সেবনের দায়ে মানিক মন্ডল (৪৫) নামে এক মাদকসেবীকে তিন মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

সেইসাথে সাজাপ্রাপ্ত ঐ মাদকসেবীর অসহায় স্ত্রী ও নাবালক দুই সন্তানকে যাতে অনাহারে থাকতে না হয়। সেটি ভেবে ঐ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে খাদ্যসামগ্রী দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার।

সোমবার (২৩ আগষ্ট) রাত ৮টায় বিরামপুর  পৌর সভার ইসলামপাড়া মহল্লা থেকে মাদক সেবনের আপরাধে মানিক মন্ডল (৪৫) কে আটকের পর কারাদন্ড দেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার।

দন্ডপ্রাপ্ত মানিক মন্ডল বিরামপুর পৌরসভার ইসলামপাড়া মহল্লার স্থায়ী বাসিন্দা।

বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত জানান, মাদক সেবনের দায়ে ভ্রাম্যমাণ আদালতে দন্ডপ্রাপ্ত মানিক মন্ডলকে মঙ্গলবার (২৪ আগষ্ট) দিনাজপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকার বলেন, হেরোইন সেবনের সময় মানিক মন্ডলকে আটক করা হয় এবং পরে মোবাইল কোর্টের মাধ্যমে তাঁকে তিন মাস বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। দন্ডপ্রাপ্তের পরিবারে তাঁর অসহায় স্ত্রী ও দুইটি নাবালক সন্তান রয়েছে এবং পরিবারে সে একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও বলেন, অপরাধীর কোনো ক্ষমা নেই, তাঁকে শাস্তি পেতেই হবে। কিন্তু, তাঁর পরিবার যেন কোনোভাবেই অনাহারে না থাকে সেটি মানবিক বিবেচনায় রেখে। মানবিক দিক বিবেচনা করে তাঁর স্ত্রী ও সন্তানকে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা উপহার হিসেবে চাল, ডাল, আটা, তেল ও সেমাই দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

x