ঢাকা, শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫০ অপরাহ্ন
আগামী বুধবার থেকে স্বাভাবিক সময়ে ব্যাংক-পুঁজিবাজারে লেনদেন
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

 

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চলমান বিধিনিষেধ শিথিল করায় আগামী বুধবার থেকে স্বাভাবিক নিয়মে ব্যাংকিং কার্যক্রম ও পুঁজিবাজারে লেনদেন পরিচালিত হবে। এসময়ে ব্যাংক লেনদেন চলবে সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত। আর পুঁজিবাজারে লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

সোমবার বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে। নির্দেশনায় বলা হয়েছে, বুধবার (১১ আগস্ট) হতে স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম পরিচালিত হবে।

এসময়ে লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। আর লেনদেন পরবর্তী কার্যক্রম চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

সেখানে আরও বলা হয়েছে, অফিসের কর্ম পরিবেশে সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি সকল ক্ষেত্রে মাক্স পরিধান নিশ্চিত করতে হবে এবং স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করতে হবে।

এদিকে ব্যাংক লেনদেন স্বাভাবিক হওয়ায় বুধবার থেকে পুঁজিবাজারেও স্বাভাবিক নিয়মে লেনদেন চলবে। বিষয়টি নিশ্চিত করে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসির) কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ বলেন, বুধবার থেকে স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম পরিচালিত হবে।

এর প্রেক্ষিতে পুঁজিবাজারেও স্বাভাবিক লেনদেন চলবে। এছাড়া, বিধিনিষেধ শিথিল করায় এখন থেকে রোববার এবং বুধবারও পুঁজিবাজারে লেনদেন চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x