ঢাকা, সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:৪০ পূর্বাহ্ন
বালিয়াডাঙ্গীতে বিদ্যালয়ের নৈশ্য প্রহরীকে আটকে রেখে আগুন
মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও প্রতিনিধি,

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার বড়পলাশবাড়ী উচ্চ বিদ্যালয়ের নৈশ্য প্রহরীকে অবরুদ্ধ রেখে ৪টি শ্রেণি কক্ষের টিন, চেয়ার বেঞ্চ ও আসবাবপত্র দাহ্য পদার্থ দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। সেই সাথে প্রধান শিক্ষকের কক্ষের তালা ভেঙ্গে কম্পিউটার, ল্যাপটপ, প্রজেক্টরসহ অফিসের প্রয়োজনীর্য় কাগজপত্র লুটপাট করে নিয়ে গেছে। ১২ জুলাই সোমবার রাত ১২টার সময় এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিদ্যালয়ের পুড়ে যাওয়া আসবাবপত্র ও লুটপাট হওয়া জিনিসপত্রসহ প্রায় ১৫ লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে। বিদ্যালয়ের জমি বিরোধের জেরে এমন ঘটনা ঘটতে পারে বলে বিদ্যালয় পরিচালনা কমিটি ও স্থানীয় লোকজন প্রাথমিক ভাবে ধারণা করছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক নগেন্দ্রনাথ পাল জানান, রাতে বিদ্যালয়ের নৈশ্য প্রহরীকে কক্ষে বাহির থেকে বন্ধ করে দিয়ে কে বা কাহারা দাহ্য পদার্থ দিয়ে টিনসেডের ৪টি শ্রেণি কক্ষে আগুন ধরিয়ে দেয়। স্থানীয়রা পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দিলে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করে এবং নৈশ্য প্রহরীকে অচেতন অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। নৈশ্য প্রহরী কৃষ্ণ চন্দ্র বর্তমানে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।

বালিয়াডাঙ্গী উপজেলা ফায়ার সার্ভিস ষ্টেশনের ইনচার্জ দেলোয়ার হোসেন জানান, আমরা ঘটনাস্থলে গিয়ে প্রায় আড়াই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে এনেছি। দাহ্য পদার্থ দিয়ে আগুন লাগার কারণে দ্রুত ঘরগুলো টিন ও চেয়ার বেঞ্চ জ্বলে গেছে। এলাকাবাসীর কাছে খোঁজ নিয়ে জানা গেছে, ঐ এলাকার আব্দুস সোবহান ও সামশুল হুদার সাথে বিদ্যালয় পরিচালনা কমিটির ১০ শতক জমির মালিকানা নিয়ে বিরোধ চলছে। এ নিয়ে একাধিকবার মীমাংসায় বসা হয়েছিল। বিষয়টির এখনও সমাধান হয়নি। বালিয়াডাঙ্গী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহমান জানান, বিদ্যালয়ের আগুনের ঘটনা প্রধান শিক্ষক জানিয়েছে। তাঁকে বিদ্যালয়ের ক্ষয়-ক্ষতি উল্লেখ করে থানায় ডাইরী করতে বলা হয়েছে। ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করে বিদ্যালয়ের এড কমিটির সভাপতি ও প্রাক্তন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব কাজী ফাহিম উদ্দীন আহমেদ জানান, ঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করছি।

ঘটনাস্থল পরিদর্শন করে বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ যোবাযের হোসেন ও বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী আসলাম জুয়েল , তারা জানান, দুর্বৃত্তরা বিদ্যালয়ের কক্ষে আগুন দিয়েছে। ঘটনার সাথে জড়িতের বের করে আইনের আওতায় আনার আশ্বাস দেন তিনি।

3 responses to “বালিয়াডাঙ্গীতে বিদ্যালয়ের নৈশ্য প্রহরীকে আটকে রেখে আগুন”

  1. … [Trackback]

    […] Here you can find 43217 more Information to that Topic: doinikdak.com/news/36293 […]

  2. nova88 says:

    … [Trackback]

    […] Find More Info here to that Topic: doinikdak.com/news/36293 […]

  3. … [Trackback]

    […] Read More Info here on that Topic: doinikdak.com/news/36293 […]

Leave a Reply

Your email address will not be published.

x