ঢাকা, সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:০১ পূর্বাহ্ন
নীলফামারীতে তৈরি হচ্ছে নকল ইয়াবা, সরঞ্জামসহ ২ জন গ্রেফতার
Reporter Name
এ জি মুন্না /নীলফামারীঃ    নীলফামারীতে নকল ইয়াবা তৈরির সরঞ্জামসহ দু’জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। ৫ এপ্রিল সোমবার রাতে সদর উপজেলার গোড়গ্রাম ইউনিয়নের ভবানীগঞ্জ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। ৬ এপ্রিল মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।
গ্রেফতাররা হলেন দিনাজপুর জেলা শহরের ফরিদপুর এলাকার আমজাদ হোসেনের ছেলে সাজু ইসলাম (২৭) এবং পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার ময়নাপাড়ার আমেজ উদ্দিনের ছেলে জাহিদুল ইসলাম(৩১)।
এ সময় ইয়াবাসহ সাদা ও গোলাপী রঙের ক্যাফেইন পাউডার তিন শ গ্রাম, লোহার ডিভাইস, নেইল পলিশ রিমোভার, স্প্রে প্রভৃতি উদ্ধার করা হয়।
জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রেজানুর রহমান জানান, ভ্রাম্যমাণ ভাবে নকল ইয়াবা তৈরি করত গ্রেফতার ব্যক্তিরা। আসল ইয়াবা দেখিয়ে তাদের তৈরি নকল ইয়াবা সরবরাহ করতো ক্রেতাদের। ১৩০ টাকা পিস হিসেবে খুচরা বিক্রি হলেও নকল এসব ইয়াবা তৈরিতে খরচ হতো মাত্র ১০টাকা।
তিনি বলেন, ঘটনাস্থলে নকল ইয়াবা তৈরি হচ্ছিল এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এ সময় সরঞ্জামসহ তাদের গ্রেফতার করা হয়।
জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান জানান, এই চক্রের মুল হোতা সাজু ইসলাম। তারা ফার্মেসি বিভাগ হতে প্রশিক্ষণ সম্পন্ন করে। পরে মেডিক্যাল অ্যাসিসট্যান্ট হিসেবে কাজ করেছিলো প্রাইভেট ক্লিনিকে। ইউটিউবে দেখে প্রলুদ্ধ হয়ে নকল ইয়াবা উৎপাদন শুরু করে তারা। পরে বাজারজাত করার জন্য প্রসার ঘটাচ্ছিল এমন অবস্থায় গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

Leave a Reply

Your email address will not be published.

x