ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ১২:০৪ অপরাহ্ন
করোনার ভয়ে দেশ ছেড় পালাচ্ছেন ভারতের ধনিরা
Reporter Name

মহামারি করোনায় ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে ভারতে। এদিকে, ভারতীয় গণমাধ্যম বিজনেস ইনসাইডার ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, করোনাভাইরাস মহামারি থেকে বাঁচতে ভারত ছেড়েছেন দেশটির অনেক ধনী ব্যক্তি।

ভ্রমণ নিষেধাজ্ঞা কার্যকরের আগ মুহূর্তে আকাশপথে পরিবারসহ সম্পদশালী অনেকে দলে দলে দেশ ছেড়েছেন। কেউ কেউ ব্যক্তিগত উড়োজাহাজ ও বিশেষ ফ্লাইটে করেও দেশ ছেড়েছেন। এদের অধিকাংশের গন্তব্য ছিল সংযুক্ত আরব আমিরাত ও যুক্তরাজ্য।  এরই মধ্যে আরব আমিরাত সরকারের ঘোষণা অনুযায়ী ২৫ এপ্রিল থেকে ১০ দিনের জন্য ভারত থেকে আসা সব ধরনের ফ্লাইট নিষেধাজ্ঞার আগেই পঙ্গপালের মতো বিভিন্ন বিমানে দেশ ছেড়েছেন ধনী ব্যক্তিরা।

এদিকে, বার্তা সংস্থা এএফপিকে এয়ার চার্টার সার্ভিস ইন্ডিয়ার এক মুখপাত্র জানান, ‘বিশেষ ফ্লাইট ও ব্যক্তিগত উড়োজাহাজে চেপে দেশ ছাড়ার জন্যে ভারতের ধনীরা রীতিমতো উন্মাদের মত আচরণ করছেন।’

তিনি আরও বলেন, ‘শনিবার (২৪ এপ্রিল) আমাদের ১২টি ফ্লাইট ছিল দুবাইয়ে। প্রত্যেকটি ফ্লাইটের একটি সিটও ফাঁকা যায়নি।’
এদিকে, টানা ষষ্ঠ দিনের মতো রোববারও (২৫ এপ্রিল) করোনাভাইরাসে সংক্রমণ ও মৃত্যুর রেকর্ড হয়েছে ভারতে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এদিন দেশটিতে করোনা শনাক্ত হয়েছে তিন লাখ ৫৪ হাজারের বেশি মানুষের শরীরে। একই সময়ে মারা গেছে দুই হাজার ৮০৬ জন। গত এক সপ্তাহে সাড়ে ২২ লাখ মানুষের দেহে করোনা শনাক্ত হয়েছে।

2 responses to “করোনার ভয়ে দেশ ছেড় পালাচ্ছেন ভারতের ধনিরা”

  1. … [Trackback]

    […] Here you can find 9932 additional Info to that Topic: doinikdak.com/news/9922 […]

  2. RNS-MO-nor says:

    Разрешение на строительство — это государственный удостоверение, выдаваемый авторизованными инстанциями государственного управления или субъектного самоуправления, который разрешает начать возведение или выполнение строительных операций.
    Разрешение на строительство устанавливает юридические основы и требования к возведению, включая дозволенные виды работ, предусмотренные материалы и подходы, а также включает строительные стандарты и комплексы безопасности. Получение разрешения на строительные работы является обязательным документов для строительной сферы.

Leave a Reply

Your email address will not be published.

x