ঢাকা, শনিবার ০৪ মে ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন
দ্বিতীয় ডোজ ভ্যাকসিন নিয়েছেন ২৩ লক্ষাধিক মানুষ
Reporter Name

করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ শুরুর পর থেকে আজ পর্যন্ত তা গ্রহণ করেছেন ২৩ লাখ ২৬ হাজার ৮৬৬ জন।

এর মধ্যে পুরুষ ১৫ লাখ ২৪ হাজার ৭০৯ জন এবং নারী ৮ লাখ ২ হাজার ১৫৭ জন।

আর প্রথম ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৫৮ লাখ ১৮ হাজার ৪০০ জন। এর মধ্যে ৩৬ লাখ ৮ হাজার ৫৯ জন পুরুষ এবং নারী ২২ লাখ ১০ হাজার ৩৪১ জন।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের (এমআইএস) সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়ার সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে জানানো হয়েছে: শনিবার বিকাল সাড়ে ৫টা পর্যন্ত ভ্যাকসিন নেওয়ার জন্য নিবন্ধন করেছেন মোট ৭২ লাখ ২৪ হাজার ৩০৭ জন৷

রাজধানীর বিভিন্ন হাসপাতালসহ দেশের এক হাজার পাঁচটি হাসপাতালে কোভিড-১৯ টিকার প্রথম ডোজ দেয়া হয়। গত ৮ এপ্রিল থেকে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ শুরু হয়েছে।

এর আগে গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনাভাইরাসের ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করেন। সেসময় দুই দিনে মোট ৫৬৭ জনকে ভ্যাকসিন দেওয়া হয়। বাংলাদেশে এই ভ্যাকসিন পরীক্ষামূলক প্রয়োগ না হওয়ায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রটোকল অনুযায়ী তাদের এক সপ্তাহ পর্যবেক্ষণ করা হয়। কারও মধ্যে গুরুতর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা না দেওয়ায় পরিকল্পনা মত ৭ ফেব্রুয়ারি থেকে গণভ্যাকসিন দেয়া শুরু হয়।

One response to “দ্বিতীয় ডোজ ভ্যাকসিন নিয়েছেন ২৩ লক্ষাধিক মানুষ”

  1. … [Trackback]

    […] Read More to that Topic: doinikdak.com/news/9605 […]

Leave a Reply

Your email address will not be published.

x