ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন
দ্বিতীয় ডোজ ভ্যাকসিন নিয়েছে ১৬ লাখ ৭৮ হাজার মানুষ
Reporter Name

করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ শুরুর পর থেকে আজ পর্যন্ত তা গ্রহণ করেছে ১৬ লাখ ৭৮ হাজার ১৮৯ জন।

আর প্রথম ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৫৭ লাখ ৪৫ হাজার ৮৫ জন। সব মিলিয়ে এখন পর্যন্ত ভ্যাকসিন গ্রহণকারীর সংখ্যা দাঁড়িয়েছে ৭৪ লাখ ২৩ হাজার ২৭৪।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের (এমআইএস) পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আজ সকাল থেকে বিকাল পর্যন্ত একদিনে ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ১৫ হাজার ৯৩৮ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ৭০ হাজার ৯০২ জন। মঙ্গলবার বিকাল সাড়ে ৫টা পর্যন্ত মোট নিবন্ধন করেছেন ৭১ লাখ ৫০ হাজার ৮৭৩ জন।

রাজধানীর বিভিন্ন হাসপাতালসহ দেশের এক হাজার পাঁচটি হাসপাতালে কোভিড-১৯ টিকার প্রথম ডোজ দেয়া হয়। গত ৮ এপ্রিল থেকে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ শুরু হয়েছে।

এর আগে গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনাভাইরাসের ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করেন। সেসময় দুই দিনে মোট ৫৬৭ জনকে ভ্যাকসিন দেওয়া হয়। বাংলাদেশে এই ভ্যাকসিন পরীক্ষামূলক প্রয়োগ না হওয়ায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রটোকল অনুযায়ী তাদের এক সপ্তাহ পর্যবেক্ষণ করা হয়। কারও মধ্যে গুরুতর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা না দেওয়ায় পরিকল্পনা মত ৭ ফেব্রুয়ারি থেকে গণভ্যাকসিন দেয়া শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published.

x