ঢাকা, সোমবার ১৫ এপ্রিল ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে যে কথা হলো হেফাজতে ইসলামের নেতাদের
Reporter Name
স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় হেফাজত নেতাদের বৈঠক

হেফাজতে ইসলামের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে সোমবার রাতে বৈঠক করেছেন। সম্প্রতি হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হকসহ সংগঠনটির কেন্দ্রীয় নেতাদের গ্রেফতার ও রিমান্ডের পরিপ্রেক্ষিতে এ বৈঠক হলো।

সংগঠনটির মহাসচিব নূরুল ইসলাম জেহাদী প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। এ প্রতিনিধিদলে সদ্য আটক হওয়া হেফাজত নেতা মামুনুল হকের ভাই মাহফুজুল হকও ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের আগে দিনের বেলায় সংগঠনটির নেতারা পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা এবং একটি গোয়েন্দা সংস্থার প্রধানের সঙ্গেও বৈঠক করেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে ‘ঢালাও গ্রেফতার’ বন্ধের দাবি জানানো হয়েছে বলে ওই বৈঠকে অংশ নেওয়া এক হেফাজত নেতা নাম প্রকাশ না করার শর্তে গণমাধ্যমকে জানিয়েছেন।

এছাড়া ওই বৈঠকের পর প্রতিনিধি দলটির একাধিক সদস্য নিশ্চিত করেছেন, তাদের আলোচনায় মূলত তিনটি বিষয় এসেছে- ঢালাও গ্রেফতার বন্ধ, সাম্প্রতিক সময়ে সংঘটিত ঘটনাগুলোর তদন্ত এবং কওমি মাদ্রাসা খুলে দেওয়া।

গ্রেফতার হওয়া নেতাকর্মীদের মুক্তিও দাবি করেন বৈঠকে অংশ নেওয়া হেফাজত নেতারা। এছাড়া সারাদেশে আলেমদের ধরপাকড় বন্ধের দাবি জানান তারা।

প্রসঙ্গত, গত কয়েক দিনে হেফাজতের ইসলামের যুগ্ম-মহাসচিব মামুনুল হক, জুনায়েদ আল হাবিব এবং সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীসহ বেশ কিছু নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফর ঘিরে গত ২৬ মার্চ থেকে তিন দিন ধরে ঢাকা, ব্রাহ্মণবাড়িয়া এবং হাটহাজারীসহ বিভিন্ন জায়গায় সহিংসতার ঘটনায় সংশ্লিষ্টতার অভিযোগে তাদের আটক করা হয়েছে।

সূত্র জানিয়েছে, হেফাজতের শীর্ষ নেতাদের মধ্যে বৈঠকে উপস্থিত ছিলেন সংগঠনটির নায়েবে আমীর মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, অধ্যক্ষ মিজানুর রহমান (দেওনার পীর), মাওলানা হাবিবুল্লাহ সিরাজী প্রমুখ।

এসময় ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published.

x