ঢাকা, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ১১:২৪ অপরাহ্ন
গত ২৪ ঘণ্টায় ১৪০৬৭৮ জন দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন
Reporter Name
টিকার এক ডোজে ঘরের ভিতর সংক্রমণের আশঙ্কা কমে ৫০ শতাংশ, বলছে ব্রিটেনের সমীক্ষা

সারা দেশে গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন এক লাখ ৪০ হাজার ৬৭৮ জন। আর প্রথম ডোজের টিকা নিয়েছে ১৫ হাজার ৫৭ জন।

এদের মধ্যে মাত্র ছয় জনের সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া (যেমন: জ্বর, টিকা দেওয়া স্থানে লাল হাওয়া ইত্যাদি) দেখা গেছে। আর এখন পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৭ লাখ ২৯ হাজার ১৪৭ জন। এবং দ্বিতীয় ডোজের টিকা নিয়েছে ১৫ লাখ সাত হাজার ২৮৭ জন। এদের মধ্যে মোট পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে ৯৭৮ জনের। পাশাপাশি টিকার জন্য মোট নিবন্ধন করেছে ৭১ লাখ ৩৩ হাজার ৮৯৯ জন।

সোমবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমান এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় প্রথম ডোজের মোট টিকা নিয়েছেন ১৫ হাজার ৫৭ জন। এদের মধ্যে পুরুষ ৯ হাজার ৫২২ জন এবং নারী ৫ হাজার ৫৩৫ জন। আর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন এক লাখ ৪০ হাজার ৬৭৮ জন। এদের মধ্যে পুরুষ ৮৯ হাজার ৬১৮ জন এবং নারী ৫১ হাজার ৬০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের তথ্য অনুসারে, গত ২৭ জানুয়ারি দেশে টিকাদান কর্মসূচি শুরু করে। প্রথম দিন টিকা দেওয়া হয় ২৬ জনকে। আর ৭ ফেব্রুয়ারি সারাদেশে টিকা কার্যক্রম শুরু হয়। এই দিনে সারা দেশে টিকা নেন ৩১ হাজার ১৬০ জন। এদের মধ্যে পুরুষ ২৩ হাজার ৮৫৭ জন এবং নারী সাত হাজার ৩০৩ জন।

Leave a Reply

Your email address will not be published.

x