ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন
রংপুরে মরণঘাতি করোনায় ৬৬ জন আক্রান্ত 
Reporter Name

 হীমেল মিত্র অপু স্টাফ রিপোর্টার : রংপুর বিভাগের ৮ জেলার মধ্যে রোববার সকাল ৮ টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় একদিনে ৩৭৬ জনের টেষ্ট করে নতুন করে ৭ জেলায় ৬৬ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন।

এ সময়ে সুস্থ্য হয়েছেন ২৪ জন। এ নিয়ে বিভাগে ১ লাখ ২০ হাজার ৯শ’ ৯৪ জনের টেষ্ট করে মোট ১৭ হাজার ২শ’ ৯৪ জন আক্রান্ত পাওয়া গেছে। এছাড়া ৩শ’ ২৮ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট ১৬ হাজার ২২ জন রোগী সুস্থ হয়েছেন। রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যলয় সূত্রে জানা গেছে, গতকাল পর্যন্ত ২৪ ঘন্টায় এই বিভাগের দিনাজপুরে ২৩, রংপুরে ১৫, গাইবান্ধায় ৯, কুড়িগ্রামে ৬, ঠাকুরগাঁয় ৫, নীলফামারীতে ৪ এবং লালমনিরহাট জেলায় ৪ জন কোরে করোনায় আক্রান্ত হয়েছেন। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানান, গতকাল পর্যন্ত দিনাজপুর জেলায় ৫ হাজার ১শ’ ৮৮ জন আক্রান্ত ও ১শ’ ১৬ জনের মৃত্যু হয়েছে।

রংপুর জেলায় ৪ হাজার ৪শ” ৩১ জন আক্রান্ত ও ৭৬ জনের মৃত্যু হয়েছে, ঠাকুরগাঁও জেলায় ১ হাজার ৬শ’ ১৩ জন আক্রান্ত ও ৩৪ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ১ হাজার ৬শ’ ৩৯ জন আক্রান্ত ও ২১ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ১ হাজার ৪শ’ ৮৪ জন অক্রান্ত ও ৩৩ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ৯৮ জন আক্রান্ত ও ১৭ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ১ হাজার ২১ জন আক্রান্ত ও ১১ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৮শ’ ২০ জন আক্রান্ত এবং ২০ জনের মৃত্যু হয়েছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাক্তার আহাদ আলী জানান, গত ২৪ ঘন্টায় একদিনে ৩৭৬ জনের টেষ্ট করে নতুন করে ৭ জেলায় ৬৬ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ সময়ে সুস্থ্য হয়েছেন ২৪ জন। এ নিয়ে বিভাগে ১ লাখ ২০ হাজার ৯শ’ ৯৪ জনের টেষ্ট করে মোট ১৭ হাজার ২শ’ ৯৪ জন আক্রান্ত পাওয়া গেছে।এদিকে করোনা সন্দেহে বিভাগে গত ২৪ ঘন্টায় আরও ২২৩ জন সহ হোম কোয়ারেন্টাইনে ছিলেন ১ লাখ ৮শ’ ৭৫ জন। একই সময়ে ১ শ’ ৪৪ জন সহ মোট ৯৬ হাজার ৩শ’ ৭৮ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

x