ঢাকা, সোমবার ১৫ এপ্রিল ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন
বাকি রইলেন হেফাজতের আমীর বাবুনগরী
Reporter Name

একে একে হেফাজতের প্রায় সব নেতাকে গ্রেফতার করা হয়েছে, সরকারের কঠোর সাঁড়াশি অভিযান এর প্রেক্ষিতে আজ মামুনুল হককে গ্রেপ্তার করা হয়েছে

মামুনুল হকের গ্রেফতার হওয়া নিয়ে কিছুদিন ধরেই জল্পনা-কল্পনা চলছিল। এরপর থেকেই মামুনুল হক গ্রেপ্তার হবেন এ নিয়ে বিভিন্ন মহলে আলোচনা চলছিল, কেউ কেউ মনে করছিল মামুনুল হকের খুঁটি অনেক শক্ত এবং সরকার হেফাজত কে ভয় পায়। কিন্তু প্রধানমন্ত্রী টানা ১২ বছরের সরকার মামুনুল হককে গ্রেফতারের মধ্য দিয়ে প্রমাণ করলো অন্যায়কারীর ব্যাপারে সরকারের শূন্য সহিংসতা নীতি বহাল রয়েছে।
প্রত্যেকেরই একটা মাত্রা আছে আর সেই মাত্রা অতিক্রম করলে কাউকে ছাড় দেয়া হয় না সেটি মামুনুল হকের গ্রেফতারের মধ্য দিয়ে প্রমাণিত হলো।

মামুনুল হকের গ্রেফতারের পর রাজনৈতিক অঙ্গনে সবচেয়ে বড় প্রশ্ন আল্লামা জুনায়েদ বাবুনগরী কখন গ্রেপ্তার হবেন, বিশেষ করে ২০১৩ সালের ৫ মে হেফাজতের তাণ্ডবের অন্যতম পরিকল্পনাকারী হিসেবে বাবুনগরীকে মনে করা হয় তার নির্দেশেই সেসময় পল্টন মতিঝিল ঢাকায় তাণ্ডব চালিয়েছিল হেফাজতের কর্মীরা। সেসময় বাবুনগরী বাংলাদেশকে ইসলামী প্রজাতন্ত্র ঘোষণা দিয়েছিলেন এবং বলেছিলেন তিনি হবেন সেই ইসলামী প্রজাতন্ত্রের প্রধানমন্ত্রী।সেসময় জুনায়েদ বাবুনগরী বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা দায়ের করা হয়েছিল কিন্তু নানা ব্যস্ততায় সেই মামলা আর আগায়নি ,এরপর জুনায়েদ বাবুনগরী হেফাজত দখল করেন এবং সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের নীলনকশা বাস্তবায়নের পথে ঝাঁপিয়ে পড়েন ।

গত বছরের নভেম্বরে জুনায়েদ বাবুনগরী হেফাজতের আমীর হওয়ার পর থেকেই বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে উসকানিমূলক বক্তব্য রাখেন এক পর্যায়ে ভারতের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরকে কেন্দ্র করে সারাদেশে উস্কানি ছড়ানো,২৭ ও ২৭ মার্চ সারাদেশে হেফাজতের তাণ্ডবের বিরুদ্ধে অবস্থান চলছে সরকারের। সরকারের দায়িত্বশীল সূত্রগুলো বলছে জুনায়েদ বাবুনগরীর বিরুদ্ধে একাধিক মামলা প্রস্তুত তার গ্রেফতার এখন সময়ের ব্যাপার মাত্র। সরকার হঠাৎ করে উত্তেজিত হয়ে কিছু তছনছ করার নীতিতে না গিয়ে ঠান্ডা মাথায় ধীরে ধীরে বিষয়টি নিয়ে এগোতে চাইছে আর এ কারণে জুনায়েদ বাবুনগরী গ্রেফতারের প্রক্রিয়াটি বিলম্বিত হচ্ছে তবে সংশ্লিষ্ট সকলেই মনে করেন হেফাজতকে দমন করতে গেলে জুনায়েদ বাবুনগরী গ্রেফতার এর কোন বিকল্প নেই ।

গত শুক্রবারও বাবুনগরী সরকারের বিরুদ্ধে উসকানিমূলক বক্তব্য রেখেছেন এখন দেখা যাক কোন মামলায় কিভাবে কখন জুনায়েদ বাবুনগরী গ্রেফতার হন। সুত্র বাংলা ইনসাইডার

Leave a Reply

Your email address will not be published.

x