ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ১০:০১ অপরাহ্ন
২৪ ঘণ্টায় নতুন করে বিশ্বব্যাপ সাড়ে ১১ হাজার মানুষের মৃত্যু
Reporter Name

করোনাভাইরাস বিশ্বে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১১ হাজার ৫৫৬ জনের প্রাণ কেড়ে নিয়েছে। একই সময়ে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৮২ হাজার জন। করোনায় এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১২ কোটি মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, রোববার সকাল পর্যন্ত করোনায় মারা গেছেন ৩০ লাখ ২৩ হাজার ৮১৩ জন। আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ১৩ লাখ ৫৩৮ জন।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১২ কোটি ৩০ লাখ ৬৫১ হাজার ৩৬৬ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছেন ১ কোটি ৮২ লাখ ৪৬ হাজার ৭৪ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সেদেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ কোটি ২৩ লাখ ৭২ হাজার ১১৯ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৮০ হাজার ৭৫৬ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৭৩৮ জনের, আক্রান্ত ৬৩ হাজার ৫৮১ জন।

করোনায় বর্তমানে নতুন কেন্দ্র হয়ে উঠেছে ভারত ও ব্রাজিল। দুই দেশে নতুন করে তাণ্ডব চালাচ্ছে করোনা। সংক্রমণে বিশ্ব দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক কোটি ৪৭ লাখ ৮২ হাজার ৪৬১ জন। দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে এক লাখ ৭৭ হাজার ১৬৮ জনের।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ করোনা শনাক্ত হয়েছে ভারতে। একদিনে সেখানে মারা গেছে ১ হাজার ৪৯৫ জন, আক্রান্ত ২ লাখ ৬০ হাজার ৭৭৮জন।

ব্রাজিলে আক্রান্ত হয়েছে এক কোটি ৩৯ লাখ ১৩৪ জন এবং মারা গেছে তিন লাখ ৭১ হাজার ৮৮৯ জন।গত ২৪ ঘণ্টায় দেশটিতে সর্বোচ্চ মৃত্যু হয়েছে প্রায় ৩ হাজার, আক্রান্ত ৬৫ হাজার ৭৯২ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ব্রাজিল, ভারত, ফ্রান্স, রাশিয়া, ব্রিটেন, তুরস্ক, ইটালি, স্পেন ও জার্মানি।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে করোনাভাইরাসের উৎপত্তি। ১১ ফেব্রুয়ারি বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাভাইরাস থেকে সৃষ্ট রোগের নামকরণ করে ‘কোভিড-১৯’। গত বছরের ১১ মার্চ করোনাকে বৈশ্বিক মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।


নিউজ সোর্সঃ বিশ্বব্যাপী একদিনে সাড়ে ১১ হাজার মানুষের মৃত্যু

Leave a Reply

Your email address will not be published.

x