ঢাকা, সোমবার ১৫ এপ্রিল ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন
ক্ষতিগ্রস্ত সকল বেড়িবাঁধ দ্রুত মেরামত করা হবে: এমপি বাবু
Reporter Name
পাইকগাছা কয়রার পোল্ডারের ক্ষতিগ্রস্ত সকল বেড়িবাঁধ দ্রুত মেরামত করা হবে : এমপি বাবু

তৃপ্তি রঞ্জন সেন পাইকগাছা (খুলনা) প্রতিনিধিঃ সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তরুজ্জামান বাবু বলেছেন, নির্বাচনী এলাকা খুলনার পাইকগাছা কয়রার পোল্ডারের ক্ষতিগ্রস্ত সকল বেড়িবাঁধ দ্রুত মেরামত করা হবে। এছাড়া যেসকল বাঁধ ঝুকিপূর্ণ রয়েছে সেসকল বাঁধ চিহ্নিত করা হচ্ছে। এমপি বাবু বলেন প্রতি বছর প্রাকৃতিক দূর্যোগের কারনে অত্র এলাকার বেড়িবাঁধ ভেঙ্গে একদিকে যেমন ব্যাপক ক্ষয় ক্ষতি হচ্ছে অপর দিকে দূর্বল বেড়িবাঁধের কারণে অত্র এলাকার উন্নয়ন বাঁধা গ্রস্থ  হচ্ছে।

এলাকার উন্নয়নকে টেকসই করার জন্য অত্র এলাকার বেড়িবাঁধকে টেকসই করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এখন মেরামতের ক্ষেত্রেও প্রতিটি বাঁধ প্রশস্ত এবং উচু করা হচ্ছে। আগামীতে এলাকার বেড়িবাঁধ টেকসই করার যে মহা পরিকল্পনা গ্রহণ করা হয়েছে তা বাস্তবায়িত হলে নির্বাচনী এলাকার কোন মানুষ আর প্রাকৃতিক দূর্যোগের কারণে আশ্রায়হীন হবে না। শনিবার পানি উন্নয়ন বোর্ডের উচ্চ পদস্থ কর্মকর্তাদের সাথে নিয়ে নির্বাচনী এলাকা পাইকগাছার বিভিন্ন ক্ষতিগ্রস্থ ও ঝুকিপূর্ণ বাঁধ পরিদর্শনকালে এসব কথা বলেন।

এমপি প্রথমে হরিঢালী ইউনিয়নের মাহমুদ কাটি মালো পাড়ার ক্ষতিগ্রস্থ বেড়ি বাঁধ পরিদর্শন করেন। এরপর গড়ইখালী ও সোলাদানা ইউনিয়নের কয়েকটি স্থানের বাঁধ পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের চিফ ইঞ্জিনিয়ার মোহাম্মদ রফিক উল্লাহ, তত্বাবধায়ক প্রকৌশলী আবুল হোসেন, নির্বাহী প্রকৌশলী আশরাফুল আলম, পাইকগাছা উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, উপ বিভাগীয় প্রকৌশলী সুভাষ কর্মকার, উপ সহকারী প্রকৌশলী ফরিদ উদ্দীন, আওয়ামী লীগ নেতা, আব্দুল মান্নান গাজী, প্যানেল চেয়ারম্যান আব্দুস সালাম কেরু, নির্মল মজুমদার, এসএম শাহবুদ্দিন শাহিন, বিমল সরকার, তুষার কান্তি মন্ডল, দীলিপ চন্দ্র ঢালী, পঞ্চানন সানা, সায়েদ আলী মোড়ল কালাই, আব্দুর রউফ বিশ্বাস, জেলা যুবলীগ নেতা শামিম সরকার, জেলা ছাত্রলীগ নেতা তসলিম হুসাইন তাজ, পার্থপ্রতিম চক্রবর্তী, মাসুদুর রহমান মানিক, রমজান সরদার, যুবলীগ নেতা এমএম আজিজুল হাকিম, মানবেন্দ্র মন্ডল, তৌহিদুজ্জামান স¤্রাট, প্রভাষক ইমতিয়াজ হোসেন, ছাত্রলীগ নেতা রায়হান পারভেজ রনি, মাহবুবুর রহমান নয়ন, রাশেদুজ্জামান রাসেল, শাহিন শাহ বাদশা ও সালাউদ্দীন কাদের।

Leave a Reply

Your email address will not be published.

x