ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন
ফুটবলার বেনজেমার গ্যারেজে ৭০৩ কোটি টাকার গাড়ি!
Reporter Name

বিশ্বফুটবল তারকাদের শখের অভাব নেই। এই শখগুলোর অন্যতম নিত্যনতুন মডেলের গাড়ি কেনা।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লিওনেল মেসি, জ্লাতান ইব্রাহিমোভিচ ও নেইমার জুনিয়র-যাকেই দেখবেন শখের বিষয়ে গাড়ি, ইয়ট থাকবেই। ব্যক্তিক্রমী নন স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের ফরাসি তারকা করিম বেনজেমাও। অভিজাত ও বিলাসবহুল গাড়ির পেছনে কাঁড়ি কাঁড়ি টাকা খরচ করেছেন এই স্ট্রাইকার।

গাড়ি কিনতে কিনতে নিজের গ্যারেজকে কার-শোরুম বানিয়ে ফেলেছেন বেনজেমা। কোন গাড়ি নেই বেনজেমার গ্যারেজে? বেনজেমার গাড়িবহরে সম্প্রতি যোগ হয়েছে ফ্রান্সের গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান বুগাত্তি বিলাসবহুল স্পোর্টস কার বুগাত্তি চিরন।

দুই আসনের চিরন গাড়িটি বেনজেমা কিনেছেন আড়াই মিলিয়ন পাউন্ডে! বেনজেমার গ্যারেজে বুগাত্তি ভেরন মডেলের গাড়িও রয়েছে। যার মূল্য দেড় মিলিয়ন পাউন্ড। এই গাড়ির ঘণ্টায় সর্বোচ্চ গতিসীমা ৪০৭ কিলোমিটার!

বেনজেমার সংগ্রহশালায় আরও রয়েছে ইতালিয়ান গাড়ি প্রস্তুতকারক প্রতিষ্ঠান ফেরারির ৪৫৮ ইতালিয়া মডেলের স্পোর্টস কার। মার্সিডিজ বেঞ্জ এসএলআর মডেলের গাড়িও আছে বেনজেমার গ্যারেজে।

যার বর্তমান মূল্য সাড়ে সাত লাখ পাউন্ড! বিশেষভাবে বানানো স্টিয়ারিংয়ে গাড়িচি মাত্র সাড়ে ৩ সেকেন্ডে  ৯৬ কিলোমিটার গতি ওঠাতে সক্ষম।

বেনজেমার গ্যারেজে ফেরারির উপস্থিতি থাকতেই হবে। তিনি কিনেছেন ফেরারির ৪৫৮ স্পাইডার মডেলের গাড়িটি। এর মূল্য ২ লাখ পাউন্ড। এটি নিয়ে প্রায় গভীর রাতে রাস্তায় বেরিয়ে পড়েন বেনজেমা।

বেনজেমার সংগ্রহে বিশ্ববিখ্যাত অডি থাকাই স্বাভাবিক। কারণ জার্মান গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান অডির সঙ্গে রিয়াল মাদ্রিদের স্পনসর চুক্তি রয়েছে। অডির দুটো গাড়ি কিনে গ্যারেজকে সাজিয়েছেন বেনজেমা।  ৯০ হাজার পাউন্ডের অডি আরএস ৬ এবং ৪০ হাজার পাউন্ডের এসইউভি মডেলের কিউ৫ পছন্দ এই ফরাসি তারকার।

এবার রোলস রয়েসের কথা আসা যাক। ব্রিটিশ প্রতিষ্ঠানটির বিলাসবহুল গাড়ি গ্যারেজে না থাকলে অপূর্ণতাই থেকে যাবে। তাই রোলস রয়েস রেইথ মডেলের গাড়িটি আড়াই লাখ পাউন্ডে কিনেছেন বেনজেমা।

ইতালিয়ান এই স্পোর্টস কার প্রস্তুতকারক প্রতিষ্ঠান ল্যাম্বরগিনির গ্যালার্দো মডেলের গাড়িটিও শোভা পাচ্ছে বেনজেমার বাড়িতে। ঘণ্টায় সর্বোচ্চ ৩২৫ কিলোমিটার বেগে ছুটতে পারে ল্যাম্বরগিনি গ্যালার্দো।

সবই যখন আছে তবে মার্সিডিজ কি দোষ করল! এই প্রতিষ্ঠানের এএমজি ক্লাসি জি৬৩ মডেলের এসইউভি মডেলের জিপ রয়েছে বেনজেমার। সবমিলিয়ে এ পর্যন্ত গাড়ির পেছনে কত টাকা খরচ করেছেন রিয়াল মাদ্রিদের এই গোলমেশিন? তা গুণে বলা অসম্ভব।

তবে এ মূহূর্তে বেনজেমার গাড়িবহরে যত গাড়ি রয়েছে তার হিসেবে কষলে চোখ কপালে উঠবে নিশ্চিত। রিয়াল মাদ্রিদের এই ফরাসি স্ট্রাইকারে গ্যারেজে যত গাড়ি আছে, সেসবের আনুমানিক মূল্য প্রায় ৬০ লাখ পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭০৩ কোটি ৭১ লাখ টাকা!

Leave a Reply

Your email address will not be published.

x