ঢাকা, বুধবার ১৯ জুন ২০২৪, ১২:০৪ পূর্বাহ্ন
নিঃস্বার্থভাবে কল্যাণকর কাজে অংশীদার হওয়ার নামই মানবতা
Reporter Name
মনে করি নিঃস্বার্থভাবে কল্যাণকর কাজে অংশীদার হওয়ার নামই মানবতা- বেলাল আহমেদ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধিঃ পৃথিবীতে প্রতিনিয়ত মানুষের জন্ম হয় আবার একটি নির্দিষ্ট সময় পর পৃথিবী থেকে বিদায়ও নেয়।এর মধ্যে কিছু মানুষ তার কর্মের মাধ্যমে দীর্ঘ সময় ধরে চার পাশটাকে আলোয় ভরিয়ে দেয়।সেই আলোয় পরের প্রজন্মকেও পথ চলতে বিরাট সহায়ক ভূমিকা পালন করে।

তেমনই একজন মানুষ যিনি ছাত্রজীবন থেকেই মানব সেবার স্বপ্ন বুনে চলেছেন।একদিকে তিনি সাবেক জনপ্রতিনিধি আবার অন্য দিকে রাজনৈতিক নেতা।প্রতিদিন ভোর হলেই মানব সেবায় জীবন কাটানোর ‘স্বপ্ন’ নিয়ে ছুটে চলেন নিজ গ্রামের খেটে খাওয়া মানুষের ঘরে ঘরে।মানব সেবায় আলিশারকুলে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন এই মানুষটা।

বর্তমানে দেশে করোনা পরিস্থিতিতে মানুষের সেবা আর সাহায্য নিয়ে গোপনে গোপনে ছুটছেন নিজ গ্রামের এ-প্রান্ত থেকে ও-প্রান্তে।মানব সেবায় মানুষের ভালবাসা কুড়ানো এই মানুষটা আর অন্য কেউ নয় তিনি উপজেলার ২ নং ভুনবীর ইউনিয়নের আলিশারকুল এলাকার খেটে খাওয়া মেহনতি মানুষদের অতি আপনজন।২ নং ভুনবীর সাবেক ইউ পি সদস্য ও স্থানীয় ইউ পি যুবলীগ সভাপতি বেলাল আহমেদ।

খোঁজ নিয়ে জানা গেছে,২০০০ সালে শ্রীমঙ্গল উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব তুফাজ্জল হোসেন ফয়েজের হাত ধরেই তার রাজনৈতিক জীবণের শুরু।বর্তমানে তিনি স্থানীয় ইউ পি যুবলীগ সভাপতির দ্বায়িত্ব পালন করছেন।

২০১২ সালে প্রথম বারেই ইউ পি নির্বাচনে বিপুল ভোটে সদস্য নির্বাচিত হন।নির্বাচিত হওয়ার পর থেকে দ্বায়িত্ব আরো বেড়ে গেছে মনে করে মানব সেবায় দিন রাত শুরু হয় তার অক্লান্ত পরিশ্রম।

বেলাল আহমেদ জানান,আমি আমার এলাকার মানুষদের জন্য কি করেছি এগুলা বলতে চাই না।বললে আমার এলাকার মানুষ খাটো হবে।আমি মনে করি মানবতা হচ্ছে- মানুষের ধর্ম ও বৈশিষ্ট্য।এ ছাড়া মানুষের জন্য ভালবাসা,সমবেদনা ও স্নেহ মমতার নামই মানবতা।নিঃস্বার্থভাবে কল্যাণকর কাজে অংশীদার হওয়ার নাম মানবতা।আর আমি এতেই তৃপ্তি পাই।আল্লাহর কাছে একটাই চাওয়া, যতদিন বেঁচে আছি মানুষকে সেবা দিয়ে যাওয়ার তৌফিক যেনো আল্লাহ আমাকে দান করে।

Leave a Reply

Your email address will not be published.

x