ঢাকা, মঙ্গলবার ২৪ মে ২০২২, ১০:২৬ অপরাহ্ন
বান্দরবানে পর্যটকবাহী বাসে সন্ত্রাসীদের গুলি, আহত ২
অনলাইন ডেস্ক

বান্দরবানে পর্যটকদের বাসকে লক্ষ্য করে গুলি ছুড়েছে সন্ত্রাসীরা। শনিবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় সদর উপজেলার কুহালং ইউনিয়নের গলাচিপা নামক এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় য়ইচিংনু মার্মা ও মেহাইচিং মার্মা নামে দুই নারী আহত হয়েছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, রাঙ্গামাটির রাজস্থলী উপজেলার পুয়াইতি মুখপাড়া এলাকার ১৯ জনের একটি দল রুমার বগা লেক থেকে ভ্রমণ শেষে নিজ এলাকায় ফিরছিলেন। পথে বান্দরবান সদর উপজেলার কুহালং ইউনিয়নের গলাচিপা নামক স্থানে সন্ত্রাসীরা বাসটিকে লক্ষ্য করে গুলি ছুড়ে পালিয়ে যায়। এতে বাসের মধ্যে থাকা দুই নারী আহত হন। পরে বাসটি কিছু দূর গেলে যাত্রীরা নেমে বাঙ্গাহালিয়া বাজারে আশ্রয় নেন।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা। আহত দুজনকে খ্রিস্টান মেমোরিয়াল হাসপাতালে পাঠানো হয়। ধারণা করা হচ্ছে- স্থানীয় সন্ত্রাসী গ্রুপ জেএসএস মূল দলের সদস্যরা প্রতিপক্ষের গ্রুপ ভেবে বাসটি লক্ষ্য করে গুলি ছুড়েছে। এ সময় তারা প্রায় ১৪০-১৫০ রাউন্ড গুলি ছোড়ে। ঘটনার পর এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ওই এলাকায় টহল জোরদার করেছে।

এ বিষয়ে বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজা সরওয়ার বলেন, রুমার বগা লেক থেকে কিছু পর্যটক ফেরার পথে বান্দরবান সদরের গলাচিপা নামক স্থানে পৌঁছালে বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীরা তাদের বাসকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় সন্ত্রাসীদের গুলিতে দুইজন আহত হন। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান। ঘটনাস্থলে এখনো পুলিশ সদস্যরা রয়েছেন। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

Leave a Reply

Your email address will not be published.

x