ঢাকা, সোমবার ২৫ অক্টোবর ২০২১, ০৮:৩৩ অপরাহ্ন
ভারতের টি-টোয়েন্টির নেতৃত্ব ছাড়ার ঘোষণা কোহলির
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

পুরোটা না হলেও গুঞ্জনের কিছুটা সত্যি হলো! দিনকয়েক ধরে বাতাসে ভাসছিল, ভারতের অধিনায়কত্ব ছেড়ে দিচ্ছেন বিরাট কোহলি। এবার কোহলি নিজেই জানিয়ে দিলেন তার সিদ্ধান্ত। ভারতকে আর টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেবেন না তিনি। সামনের টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই ছেড়ে দেবেন কুড়ি ওভারের ফরম্যাটেরঅধিনায়কত্ব।

আজ (বৃহস্পতিবার) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন কোহলি। কুড়ি ওভারের দায়িত্ব ছাড়লেও ওয়ানডে ও টেস্টে ভারতকে নেতৃত্ব দিয়ে যাবেন এই ব্যাটসম্যান।

নিজের সিদ্ধান্ত ইতিমধ্যে কোহলি জানিয়েছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী, সেক্রেটারি জয় শাহ ও নির্বাচকদের। ঘনিষ্ঠজন, যাদের মধ্যে রয়েছেন কোচ রবি শাস্ত্রী ও সহ-অধিনায়ক রোহিত শর্মা, তাদের সঙ্গে বিস্তর আলোচনার মাধ্যমে টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান। তার জায়গায় ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে রোহিত। শিগগিরই হয়তো বিসিসিআই আনুষ্ঠানিক ঘোষণা করতে যাচ্ছে নতুন অধিনায়ক হিসেবে রোহিতের নাম।

টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়ার ঘোষণায় কোহলি টুইটারে লিখেছেন, ‘কাজের চাপের বোঝা একটি গুরুত্বপূর্ণ বিষয়, তাছাড়া গত ৮-৯ বছর তিন ফরম্যাটে খেলে যাওয়ার সঙ্গে ৫-৬ বছর নিয়মিত নেতৃত্ব দেওয়াটা আমার জন্য অনেক বেশি চাপ হয়ে দাঁড়িয়েছে। আমার মনে হয়েছে, টেস্ট ও ওয়ানডেতে ভারতকে পরিপূর্ণভাবে নেতৃত্ব দিতে আমার নিজের জন্য জায়গা দরকার।’

নির্বাচকদের সঙ্গে বসে বিশ্বকাপ দল নির্বাচন করার ঠিক আট দিনের মাথায় এলো কোহলির এই ঘোষণা, ‘অনেক চিন্তা-ভাবনা করে ও আমার অনেক কাছে মানুষ, যাদের মধ্যে রবি ভাই (রবি শাস্ত্রী) ও রোহিতও আছে, তাদের সঙ্গে আলোচনা করে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x