ঢাকা, বুধবার ২৫ মে ২০২২, ০৪:১৭ অপরাহ্ন
‘বিশ্ববিদ্যালয়গুলো চাইলে ২৭শে সেপ্টেম্বরের পর খুলতে পারবে’
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়গুলো চাইলে ২৭শে সেপ্টেম্বরের পর খুলতে পারবে বলে জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি।

মঙ্গলবার বিকেলে, আজিমপুরে ইডেন মহিলা কলেজের নতুন ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, বিশ্ববিদ্যালয় খুলতে সিদ্ধান্ত নেবে একাডেমিক কাউন্সিল। ২৭শে সেপ্টেম্বরের পর কর্তৃপক্ষ চাইলে বিশ্ববিদ্যালয় খুলতে পারবে। সেক্ষেত্রে প্রতিটি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল বৈঠক করে খোলার বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবে। তাছাড়া যেসব শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র নেই তারা জন্ম নিবন্ধন সনদের মাধ্যমে টিকার নিবন্ধন করতে পারবেন।।

তিনি বলেন, ২৭শে সেপ্টেম্বরের মধ্যে সব বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে টিকার জন্য রেজিস্ট্রেশন করতে হবে। সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সাথে বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে। যাদের এনআইডি নাই তারা জন্ম নিবন্ধন নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন। অধিকাংশই টিকার আওতায় এসেছেন উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, যাদের জাতীয় পরিচয়পত্র আছে তাদেরকে সুরক্ষা এ্যাপের মাধ্যমে রেজিস্টেশন করতে হবে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর ২০২০ সালের ১৭ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। দেড় বছর পর গত রোববার থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দেওয়া হয়। সোমবার খুলেছে মেডিকেল কলেজ, ডেন্টাল ও নার্সিং সংক্রান্ত শিক্ষাপ্রতিষ্ঠান।

Leave a Reply

Your email address will not be published.

x