ঢাকা, মঙ্গলবার ১৭ মে ২০২২, ০৪:৪৯ পূর্বাহ্ন
সরিষাবাড়ীতে মসজিদে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে আহত-১৫
মোস্তাফিজুর রহমান,  সরিষাবাড়ী  প্রতিনিধি:
জামালপুরের সরিষাবাড়ীতে মসজিদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু-গ্রুপে সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। রোববার সকালে উপজেলার আওনা ইউনিয়নের টিকরাপাড়া পূর্বপাড়া জামে মসজিদের পার্শ্বে ঘটনাটি  ঘটেছে।
স্থানীয় ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার আওনা ইউনিয়নের টিকরাপাড়া পূর্বপাড়া জামে মসজিদের সভাপতি বদিউজ্জামান,সাধারণ সম্পাদক ও ক্যাশিয়ার একই পরিবারের হওয়ায় তারা নিজেরাই তাদের মনমত সিদ্ধান্তে সমাজ পরিচালনা করে আসছে। অপর পক্ষে আমজাদ ও আজাহার মাস্টার এর পরিবারকে কুক্ষিগত করে রাখছে। এ নিয়ে এলাকায় একটি পক্ষের মাঝে ক্ষোভ বিরাজ করছিল। টিকরাপাড়া পূর্বপাড়া গ্রামে মসজিদের পার্শ্বে প্রতিদিনের ন্যায়  স্থানীয় আমজাদ মাস্টারের সমর্থকেরা গাছের ছায়ায় বসে বিশ্রাম নিচ্ছিল। এ সময় গাছ তলায় প্রসাবের গন্ধ ও টিস্যু পড়ে থাকার বিষয়ে মসজিদের ইমামকে স্থানীয় বেলাল হোসেন জিজ্ঞাসা করেন। এ জিজ্ঞাসার জের ধরে প্রভাবশালী বদিউজ্জমানের সমর্থকদের সাথে কথাকাটাকাটির একপর্যায়ে দু-পক্ষের মাঝে লাঠি-শোঠা নিয়ে রক্ষক্ষয়ী সংঘর্ষ বাধে। সংঘর্ষে উভয় পক্ষের আহতরা হলেন,বজলু(৬৫),জুলহাস(৬০),মজনু(৫৯),মালেক(৬৪),বাবু(১৬),ফজর আলী(৪৮),উমর ফারুক(৫০),বেলাল হোসেন(৩০),হারুন অর রশিদ(৩২), মজনু(৩৫)আতিয়ার (৪০),সোহেল রানা(৩৫),মালেক(৫৫)জুলহাস(৪৫) ও হাফিজুর রহমান আহত হয়। গুরুতর আহতদের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও ৩ জনকে জামালপুর জেনারেল হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে। বাকীদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।
এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হক বলেন, সংঘর্ষের ঘটনায় কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.

x