ঢাকা, বৃহস্পতিবার ১৯ মে ২০২২, ১০:৪৭ পূর্বাহ্ন
কাদের মির্জার বিচারের দাবিতে বিক্ষোভ মানববন্ধন
নোয়াখালী প্রতিনিধি

জাতীয় পার্টির নেতাকে আটকে রেখে নির্যাতনের অভিযোগে বসুরহাট পৌরসভার মেয়র কাদের মির্জার বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন।

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির (জাপা) সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম স্বপনকে আটকে রেখে নির্যাতনের অভিযোগে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার বিচারের দাবিতে মানববন্ধন করেছে জেলা জাতীয় পার্টি। রবিবার দুপুরে জেলা শহরের টাউন হলের মোড়ে প্রধান সড়কে ঘন্টাব্যাপী বিক্ষোভভ-সমাবেশ ও মানববন্ধনে জাতীয় পার্টি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়।

এ সময় সমাবেশে জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন আহমেদ মিঠুসহ জেলা ও উপজেলা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বক্তারা অভিযোগ করেন, গত বুধবার বিকেলে বসুরহাটের কালামিয়া ম্যানশনের সামনে থেকে মেয়র আবদুল কাদের মির্জা ও তার সহযোগীরা কোম্পানীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম স্বপনকে তুলে নিয়ে পৌরভবনে রাত ১১টা পর্যন্ত আটকে রেখে অমানবিক নির্যাতন চালায়। সেখানে আবদুল কাদের মির্জা ও তার লোকজন বিভিন্ন কাগজে দস্তখত আদায় করে নেয় এবং ভিডিও ধারণ করে।

সমাবেশে বক্তারা এ ঘটনায় বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায় লাগাতার কর্মসূচির মধ্য দিয়ে নোয়াখালীকে অচল করে দেওয়ার ঘোষণা দেন।

এর আগে, আবদুল কাদের মির্জা ও তার সহযোগীদের হাতে নির্যাতনের শিকার জাতীয় পার্টির সাইফুল ইসলাম স্বপনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ২ মিনিট ১৩ সেকেন্ডের ভিডিওতে জাপা নেতা স্বপন তার ওপর চালানো নির্যাতনের বর্ণনা করতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন।

ওই রাতেই চিকিৎসকার জন্য স্বপনকে ঢাকা মেডিক্যালে কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে বৃহস্পতিবার সকালে তাকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। পরে চিকিৎসকের পরামর্শে তাকে ঢাকায় একটি বাসায় রাখা হয়েছে।

সাইফুল ইসলাম স্বপন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-৫ (কবিরহাট- কোম্পানীগঞ্জ) আসনে পার্টির প্রার্থী  ছিলেন। তার সাথে আওয়ামী লীগের প্রার্থী ছিলেন আবদুল কাদের মির্জার বড়ভাই সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ বিষয়ে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার বক্তব্য নেওয়ার জন্য তার মোবাইল ফোনে কল দিলেও তিনি রিসিভ করেননি।

Leave a Reply

Your email address will not be published.

x