ঢাকা, মঙ্গলবার ১৭ মে ২০২২, ০৭:৪৭ পূর্বাহ্ন
শ্রীমঙ্গল উপজেলা পরিষদের উপ-নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে লড়বেন ভানুলাল রায়
শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:

মৌলভীবাজার চা অধ্যাসিত উপজেলা শ্রীমঙ্গলে নৌকা প্রতীকের কদর বহুকাল থেকে। আগামী ৭ অক্টোর উপজেলা পরিষদের উপ-নির্বাচন অনুষ্টিত হতে যাচ্ছে। এ উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা পেয়েছেন সদর ইউনিয়নের জনপ্রিয় চেয়ারম্যান ভানুলাল রায়। তিনি শ্রীমঙ্গল সদর ইউনিয়নের দুই বারের সফল চেয়ারম্যান। এছাড়াও শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলী লীগের অর্থ বিষয়ক সম্পাদকের দায়িত্বে রয়েছেন। উপজেলা পরিষদের উপ-নির্বাচনে অংশ নিতে দলের কাছে নৌকা প্রতীক ছেয়ে ভানুলাল রায় সহ মনোনয়ন ক্রয় করে জমা দেন দলটির আরো ১০জন নৌকা প্রতীক প্রত্যাশী । এদের মধ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বোর্ড থেকে বিজ্ঞপ্তি দিয়ে নৌকা প্রতীকে দলের মনোনিত প্রার্থী ভানুলাল রায়ের নাম প্রকাশ করেন।
ইতিমধ্যে নির্বাচন কমিশন অক্টোবর ৭ তারিখ শ্রীমঙ্গল উপজেলা পরিষদের উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করেছে। এছাড়া ১৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিল, মনোনয়নপত্র বাছাই ১৪ সেপ্টেম্বর। আপিলের জন্য ১৭ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তির জন্য ১৮ সেপ্টেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের জন্য ১৯ সেপ্টেম্বর নির্ধারণ করেন নির্বচন কমিশন। সেপ্টেম্বরের ২০ তারিখ উপ-নির্বাচনে অংশ নিতে আগ্রহী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করবে কমিশন। উপ-নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্টিত হবে আগামী ৭ অক্টোবর। দলীয় প্রতীক নৌকা পেয়ে এক প্রতিক্রিয়ায় ভানুলাল রায় বলেন, আমি দলীয় প্রতীক পেয়ে আনন্দিত। নির্বাচনে জয়ী হলে আমার উপজেলার জনগণের জন্য নিরলস কাজ করে যাবো।
উলেখ্য এ উপজেলায় তিবারের নির্বাচিত জননন্দিত চেয়ারম্যান বাবু রণধীর কুমার দেব মৃত্যুবরণ করলে শূন্য হয় শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়াম্যান পদটি।

 

Leave a Reply

Your email address will not be published.

x