ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন
জামায়াতের সেক্রেটারি জেনারেলসহ ৯ নেতা ৪ দিনের রিমান্ডে
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ দলটির নয়জন নেতাকর্মীকে সন্ত্রাসবিরোধী আইনের মামলায় চার দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

মঙ্গলবার বিকালে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তারের আদালত জামায়াত নেতাকর্মীদের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে যাওয়া নেতাকর্মীরা হলেন জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, মাওলানা হামিদুর রহমান আজাদ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য আব্দুর রব, অধ্যাপক ইজ্জত উল্লাহ, মোবারক হোসাইন, ছাত্রশিবিরের সাবেক সভাপতি ইয়াসিন আরাফাত, জামায়াতের কর্মী মনিরুল ইসলাম ও আব্দুল কালাম।

এর আগে ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় তদন্ত কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক মো. আমিনুল ইসলাম আসামিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের জন্য আবেদন করেন। শুনানি শেষে আদালত প্রত্যেকের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গতকাল সোমবার সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা এলাকায় একটি বাসায় বৈঠকের সময় জামায়াতে ইসলামীর এই নয় নেতাকর্মীকে আটক করে পুলিশ। আইনশৃঙ্খলা বাহিনীর দাবি, জামায়াত নেতারা গোপন বৈঠকে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করছিলেন। যদিও জামায়াতের পক্ষ থেকে দাবি করা হয়েছে, করোনা পরিস্থিতিতে জামায়াত জনগণের পাশে থেকে সেবা করার চেষ্টা করছে। নিয়মিত কাজের অংশ হিসেবে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

মানবতাবিরোধী অপরাধের দায়ে দলের শীর্ষ নেতাদের গ্রেপ্তারের পর থেকে অনেকটা কোণঠাসা অবস্থায় জামায়াত। সাবেক আমিরসহ একাধিক নেতার মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ড ও বিভিন্ন মেয়াদে সাজা হওয়ার প্রতিবাদে হরতালসহ কঠোর কর্মসূচি পালন করে জামায়াতের নেতাকর্মীরা। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের কারণে আর প্রকাশ্যে কোনো কর্মসূচি পালন করছে না দলটি।

Leave a Reply

Your email address will not be published.

x