ঢাকা, মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ০২:০০ অপরাহ্ন
ফেনীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর যৌতুক মামলায় গ্রেপ্তারি পরোয়ানা
পেয়ার আহাম্মদ চৌধুরী:

ফেনীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর দায়ের করা যৌতুক মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। সোমবার (৬ সেপ্টেম্বর) ফেনীর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ খাঁনের আদালত এ আদেশ জারি করেন। একইসঙ্গে ব্যাক্তির শাশুড়ির বিরুদ্ধেও সমন জারি করেছেন আদালত।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২০ সালের ২৭ জুন প্রেমের সম্পর্কের পর পারিবারিকভাবে বিয়ে হয় ফেনী পৌরসভার বারাহীপুর এলাকার খোকন মিয়ার ছেলে নুরুল ইসলামের সঙ্গে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার উত্তর কাঠালবিল এলাকার আবু সাঈদের মেয়ে সালাম আক্তারের।

বিয়ের পর সালমার নামে ১০ লাখ টাকার এফডিআর অথবা একটি ফ্ল্যাট কিনে দিতে নুরুল ইসলামকে চাপ দেন স্ত্রী ও শাশুড়ি। এতে তিনি রাজি না হওয়ায় ঘর থেকে পাঁচ ভরি স্বর্ণালংকার নিয়ে সালমা পিতার বাড়ি চলে যান। সেখানে থেকে সালমার কথামত এফডিআর অথবা ফ্ল্যাট কিনে না দিলে নুরুল ইসলামকে তালাক দেওয়ার হুমকি দেন স্ত্রী।

এ ঘটনায় চলতি বছরের ৯ ফেব্রুয়ারি ফেনীর আদালতে মামলা দায়ের করেন নুরুল ইসলাম।
আদালত বিষয়টি তদন্তের জন্য ফেনী মডেল থানাকে নির্দেশ দেন। তদন্তে যৌতুকের বিষয়ে প্রাথমিকভাবে সত্যতা পাওয়ায় সোমবার অভিযুক্ত সালমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ও তার মা ফরিদার বিরুদ্ধে সমন জারি করেন আদালত ।

আদালতের বেঞ্চ সহকারী শাহনুর আলম শাহিন বিষয়টি নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published.

x