ঢাকা, রবিবার ২৭ নভেম্বর ২০২২, ০৫:২৪ অপরাহ্ন
১৪৪ ধারা ভেঙ্গে মিছিল, পুলিশের লাঠিচার্জ
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

নোয়াখালীতে ১৪৪ ধারা ভেঙ্গে সংসদ সদস্য একরামুলের সমর্থকরা মিছিল করলে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

আজ সোমবার (৬ আগস্ট) সেখানে চলমান ১৪৪ ধারা ভঙ্গ করে এই মিছিল করা হয়।

বেলা সাড়ে ১১টায় টাউন হল চত্ত্বর থেকে সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর সমর্থকরা মিছিল নিয়ে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে যেতে চাইলে বাধা দেয় পুলিশ। পরে লাঠি চার্জ করে মিছিল ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এছাড়া শহরের বিভিন্ন সড়ক ও মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্যরা অবস্থান করছে। তবে মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। যানবাহন চলাচল অন্যান্য দিনের তুলনায় কিছুটা কম। জেলা আওয়ামী লীগের কার্যালয়ে কাউকে প্রবেশ করতে দিচ্ছে না পুলিশ।

পুলিশ জানিয়েছে, যারাই ১৪৪ ধারা ভঙ্গ করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তারা সব সময় সতর্ক অবস্থানে রয়েছেন।

এদিকে, আওয়ামী লীগের বিবাদমান তিন পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি আহ্বানকে কেন্দ্র করে নোয়াখালী পৌর এলাকায় প্রশাসনের জারি করা ১৪৪ ধারা চলছে। সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অব্যাহত থাকবে ১৪৪ ধারা। এ সময় জেলা শহর মাইজদী, দত্তেরহাট, সোনাপুর সহ পৌর এলাকায় সব ধরণের সভা-সমাবেশ, মিছিল-র‌্যালি-শোভাযাত্রা এবং রাজনৈতিক প্রচার নিষিদ্ধ করা হয়েছে।

সোমবার সকাল ১০টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে নোয়াখালী ৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী সমর্থকরা সম্মেলনে ঘোষিত জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির দাবিতে এবং পৌরসভা চত্তরে আসন্ন নোয়াখালী পৌরসভা নির্বাচন উপলক্ষে মেয়র শহিদুল্লা খান সোহেল আলোচনা সভা ও রালির ঘোষণা দেন। একই সময় টাউন হল চত্তরে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিহাব উদ্দিন শাহিনও সমাবেশ ও জনসভা করার ঘোষণা দেন।

এই পরিস্থিতিতে পৌর এলাকায় আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রবিবার সন্ধ্যায় ১৪৪ ধারা জারির ঘোষণা দেন জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ খোরশেদ আলম খান।

Leave a Reply

Your email address will not be published.

x