ঢাকা, মঙ্গলবার ১৭ মে ২০২২, ০৭:৩৮ পূর্বাহ্ন
ব্রাজিলের বিপক্ষে ম্যাচ স্থগিত, হতাশ আর্জেন্টিনার কোচ
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

ব্রাজিলিয়ান স্বাস্থ্য অধিদপ্তরের (অ্যানভিসা) হস্তক্ষেপে স্থগিত হলো ব্রাজিল বনাম আর্জেন্টিনার মধ্যকার ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ। এতে হতাশ হয়েছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি।

রোববার (৫ সেপ্টেম্বর) সাও পাওলোর নিও কিমিকা স্টেডিয়ামে খেলা শুরুর ৭ মিনিটের মাথায় মাঠে ঢুকে পড়ে ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের কর্মীরা।

এসময় কোভিড প্রটোকল ভঙ্গের অভিযোগে, আর্জেন্টিনা স্কোয়াডের চার খেলোয়াড়কে আটকের চেষ্টা করে সাদা পোশাকের পুলিশ। বাধ্য হয়ে খেলা স্থগিত করেন রেফারি।

বিষয়টি নিয়ে আর্জেন্টিার প্রধান কোচ স্কালোনি বলেন, যখন কেউ আমার খেলোয়াড়ের দিকে তেড়ে আসে তখন তাদের রক্ষা করা আমার দায়িত্ব। আমি সত্যিই হতাশ। আমি অপেক্ষায় আছি এর পেছনের দোষীদের দেখার জন্য।’

আর্জেন্টিনার হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ মাতাচ্ছেন এমিলিয়ানো মার্টিনেজ, ক্রিস্টিয়ান রোমেরো, গিওভানি লা সেলসো ও এমিলিয়ানো বুয়েন্দিয়া। ইংল্যান্ড থেকে ব্রাজিল আসলেও অবশ্যই ১৪ দিনের কোয়ারেন্টিন মানতে হয় সফরকারীদের। অ্যানভিসার অভিযোগ এই চার ফুটবলার কোভিড বিধি না মেনে মাঠে নেমেছেন।

স্বাস্থ্য বিভাগের দাবি করা হয়, বল মাঠে গড়ানো দুই ঘণ্টা আগে এই চার ফুটবলারের খোঁজে আর্জেন্টিনার টিম হোটেলে যায় পুলিশ। ততক্ষণে হোটেল ত্যাগ করে লিওনেল স্কালোনির শিষ্যরা। স্বাস্থ্যবিধি লঙ্ঘনের কারণেই মাঠে ঢুকতে বাধ্য হন অ্যানভিসা কর্মকর্তারা।

আর্জেন্টিনার প্রধান কোচ বলেন, ‘ম্যাচের আগে আমাদের কিছুই জানানো হয়নি। আমরা ম্যাচ খেলার জন্যই এসেছিলাম। ব্রাজিলের খেলোড়ারও প্রস্তুত ছিল।’

এদিকে এমন ঘটনায় নিন্দা জানিয়েছে দক্ষিণ আমেরিকা ফুটবল কর্তৃপক্ষ (কনমেবল) ও আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)।

রেফারি প্রতিবেদন দাখিলের পর, ম্যাচের ভাগ্য নিয়ে সিদ্ধান্ত জানাবে ফিফা। এদিকে আটকের মুখে ব্রাজিল ত্যাগ করেছে আর্জেন্টিনা দল।

Leave a Reply

Your email address will not be published.

x