ঢাকা, মঙ্গলবার ১৭ মে ২০২২, ০৩:০৫ পূর্বাহ্ন
আর্জেন্টিনার বিরুদ্ধে কোয়ারেন্টিনের নিয়ম ভাঙার অভিযোগ
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

ব্রাজিল-আর্জেন্টিনা বিশ্বকাপ বাছাই ম্যাচ শুরুর মিনিট পাচেকের মধ্যেই হয়ে গেল স্থগিত।

আর্জেন্টিনার বিরুদ্ধে কোয়ারেন্টিন শর্ত ভাঙার অভিযোগ এনে ব্রাজিলের স্বাস্থ্য কর্তৃপক্ষ ম্যাচে বাধা দেয়। শুরু হয় বাক-বিতন্ডা,  ছড়িয়ে পড়ে উত্তেজনা। অবশেষে ম্যাচ করে দেয়া হয় স্থগিত।

দৃশ্য দেখে সবাই হতবাক। প্লেয়ারদের সাথে অসিলিয়ালদের বাকবিতন্ডা। আর্জেন্টাইন কয়েকজন খেলোয়াড়ের স্বাস্থ্য ছাড়পত্র ছাড়াই মাঠে নেমে পড়া নিয়েই সমস্যার সৃষ্টি। মূলত কোয়ারেন্টাইন বিধি নিয়েই সমস্যার উৎপত্তি। ব্রাজিলিয়ান হেলথ রেগুলেটরি এজেন্সির নির্দেশনা অনুযায়ী যুক্তরাজ্য, উত্তর আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ভারত থেকে ব্রাজিলে প্রবেশ নিষিদ্ধ। যাদের স্বাস্থ্য ছাড়পত্র দেওয়া হয়েছে, তাদেরও ১৪ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টাইন করতে হবে।

ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের অভিযোগ, নিয়ম না মেনেই ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা চার খেলোয়াড়কে মাঠে নামিয়ে দিয়েছে আর্জেন্টিনা। তারা হলেন-এমিলিয়ানো বুয়েন্দিয়া, এমিলিয়ানো মার্টিনেজ, জিওভানি লো চেলসো ও ক্রিশ্চিয়ান রোমেরো। অতঃপর ম্যাচের মাঝপথেই স্বাস্থ্য কর্তৃপক্ষের হস্তক্ষেপ।

তবে, প্রশ্ন আছে ব্রাজিলের গাফিলতি নিয়েও। ইংল্যান্ড থেকে ব্রাজিলে পা রাখা চার আর্জেন্টাইন খেলোয়াড় কী করে মূল একাদশে জায়গা করে নিলেন। স্কোয়াড ঘোষণার পর তারা কথা বলেনি কেন? এরকম নানা প্রশ্ন দানা বেঁধেছে কোটি ফটবল ভক্তের মনে।

Leave a Reply

Your email address will not be published.

x