ঢাকা, শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৪ অপরাহ্ন
চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ,সহকারী চালক আহত
জয়নাল আবেদীন রিটন, ভৈরব

কিশোরগঞ্জ থেকে ঢাকাগামী আন্তঃনগর কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনে দুস্কৃতকারিদের পাথর নিক্ষেপ সহকারী ট্রেন চালক কাত্তছার আহম্মদ (৩০) আহত। এই ঘটনায় ইঞ্জিনের একটি গ্লাস ভেঙ্গে যায়। ট্রেনটি স্টেশনে আসার পর খবর পেয়ে ভৈরব রেলত্তয়ে কতৃপক্ষ তাকে ইঞ্জিন থেকে নামিয়ে প্রাথমিক চিকিৎসা দেবার ব্যবস্থা করেন। ঘটনাটি আজ বৃহস্পতিবার বিকেল ৫ টা ৪০ মিনিটের সময় ভৈরব ষ্টেশনের আউটার সিগন্যাল লক্ষিপুর লেভেল ক্রসিং এলাকায় এ ঘটনা ঘটে। এই ঘটনার প্রায় আধা ঘন্টা বিলম্ভে ট্রেনটি ঢাকার উদ্দ্যেশ্যে ভৈরব ষ্টেশন থেকে ছেড়ে যায়। রাত ৮টার দিকে ঘটনাস্থল থেকে সন্দেহ জনক ১৫ জনকে আটক করে থানায় নিয়ে আসে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজেদের নির্দোষ বলে দাবী করে। প্রকৃত দোষীদের খোজে বের করে পুলিশে সোপর্দ করবে মর্মে স্থানিয় কাউন্সিলরগণ আশ^াস দিলে আটককৃতদের ছেড়ে দেওয়া হয়।

আহত কাউছার আহমেদ বলেন, ট্রেনটি লেভেল ক্রসিং পার হওয়ার সময় কেবা কাহারা ইঞি।জন লক্ষ্য করে পাথর ছুড়ে মারলে ইঞি।জনের গ্লাস বেধ করে তা আমার কপালে লাগে। এতে আমার চোখে মারাত্মক জখম হই। আমি কিছুতেই চোখ খুলতে পারছিনা।

ট্রেনের পরিচালক আবু সায়িদ বলেন, লক্ষিপুর এলাকার আউটার সিগন্যাল পার হওয়ার সময় দুষ্কৃতকারিরা ট্রেন লক্ষ্য করে পাথর ছুড়লে সহকারি চালক আহত হয়। তার চোখে কাচের ভাংগা গ্লাস রয়েছে। ঢাকায় নিয়ে গিয়ে তার উন্নত চিকিৎসা করানো হবে।

ভৈরব রেলওয়ে থারার ওসি মো ঃ ফেরদাউস আহগমেদ জানান, ঢাকাগামী আন্তঃনগর এক্সপ্রেসট্রেনটি বিকাল ৪ টার দিকে ঢাকার উদ্দেশ্য ছেড়ে আসে। সন্ধা ৫.৪০ মিনিটে ট্রেনটি ভৈরব আউটার সিগন্যাল এলাকায় পৌছালে অজ্ঞাত নামা দুর্বৃত্তরা ট্রেনের ইঞ্জিন লক্ষ্য করে পাথর ছূড়ে মারে। নিক্ষিপ্ত পাথরটি ইঞ্জিনের একটি গ্লাসভেদ করে চালকের পাশের সীটে বসা সহকারী ড্রাইভার কাত্তছার আহম্মদের চোঁখে বিধে। চোখে কাচের টুকরো বিধে যাওয়ায় তিনি কিছুতেই চোঁখ খুলতে পারছিলেননা। এখানে তার প্রাথমিক চিকিৎসা শেষে ওই ট্রেনে করেই উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাত্তয়া হয়। এই ব্যাপারে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x