ঢাকা, রবিবার ২২ মে ২০২২, ১০:২৪ অপরাহ্ন
ভুয়া টিকাকার্ড দেখিয়ে ভ্রমণের চেষ্টা, বানান ভুলে পড়লেন ধরা!
দৈনিক ডাক অনলাইন ডেস্ক
ভুয়া টিকাকার্ড দেখিয়ে ভ্রমণের চেষ্টা, বানান ভুলে পড়লেন ধরা!, আরটিভি

ভুয়া টিকাকার্ড দেখিয়ে হাওয়াই ঘুরতে যেতে চেয়েছিলেন ২৪ বছর বয়সী ইলিনয়সের এক তরুণী। কিন্তু ভাগ্য তার খারাপই বলতে হবে, টিকাকার্ডে টিকার নামের বানান ভুল থাকায় ধরা পড়েন তিনি। শেষপর্যন্ত গ্রেপ্তার করা হয় ওই তরুণীকে। খবর বার্তা এপির।

আদালতের নথি থেকে জানা যায়, ওই তরুণী যে টিকাকার্ড প্রদর্শন করেছিলেন তাতে টিকার নামের বানান ভুল ছিল। টিকাকার্ডে মডার্নার বানান ‘মাডের্না’ লেখা ছিল। এরপরই ওই তরুণীকে গ্রেপ্তার করা হয়।

নথিতে দেখা যায়, হাওয়াইয়ের ১০ দিনের ভ্রমণ কোয়ারেন্টিন থেকে বাঁচতে রাজ্যের সেফ ট্রাভেল প্রোগ্রামে একটি টিকাকার্ড আপলোড করেন ওই তরুণী। এরপর সাউথওয়েস্ট এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ২৩ আগস্ট হনোলুলু পৌঁছান তিনি।

হাওয়াই অ্যাটর্নি জেনারেলের তদন্ত বিভাগের একজন বিশেষ এজেন্ট উইলসন লৌ জানান, এয়ারপোর্ট স্ক্রিনারে সন্দেহজনক ভুল ধরা পড়ে। যেমন মডার্নার বানান ভুল ছিল এবং তিনি ইলিনয়সের বাসিন্দা হলেও টিকা নেয়ার ঠিকানা লেখা ছিল ডেলাওয়ার।

এরপর ডেলাওয়ারের একজন কর্মকর্তার কাছে ইমেইল করেন লৌ। তিনি জানান যে, ওই নারীর নামে এবং তার জন্ম তারিখে কারও টিকা নেয়ার কোনও রেকর্ড নেই। পরে আদালতের নথিতে ওই ইমেইলকে সংযুক্ত করা হয়।

এখন ওই নারীর বিরুদ্ধে কোভিড-১৯ এর বিস্তার নিয়ন্ত্রণে হাওয়াইয়ের জরুরি নিয়ম লঙ্ঘনের দুটি অভিযোগ আনা হয়েছে। পরে তাকে কাস্টডিতে নেয়া হলে বুধবার একজন বিচারক ২ হাজার ডলারের বিনিময়ে তার জামিন মঞ্জুর করেন। তিন সপ্তাহ পর এই মামলার পরবর্তী শুনানি হবে।

রাজ্যের পাবলিক ডিফেন্ডার জেমস টাবে এই মামলার বিষয়ে মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন। ওই তরুণী নিজের জন্য কোনও আইনজীবী নিয়োগ দেবেন কিনা তা এখনও স্পষ্ট নয়। এদিকে এপি তার সঙ্গে যোগাযোগ করলেও জবাব দেননি তিনি।

Leave a Reply

Your email address will not be published.

x