ঢাকা, মঙ্গলবার ১৭ মে ২০২২, ০৬:৫৯ পূর্বাহ্ন
বকেয়া দাবিতে বিজিএমইএ ভবনের সামনে গার্মেন্টস শ্রমিকদের অবস্থান
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

নগরীর উত্তরা ১৭ নম্বর সেক্টরে অবস্থিত বিজিএমইএ ভবনের সামনে বকেয়া বেতনের দাবিতে  আন্দোলন  করছে স্টাইল ক্র্যাফ্টস লিমিটেডের শ্রমিকরা।

বুধবার সকাল ১০ টা থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত একটানা কয়েকশ’ শ্রমিক  বিজিএমইএ ভবনের  সামনে অবস্থান নিয়ে আছে বলে জানা গেছে।

আন্দোলনকারী শ্রমিকরা জানান, তাদের ৭ মাসের বেতন, ৫ বছরের ছুটির টাকা, ২টি ঈদ বোনাস, ওভারটাইম না দিয়েই কর্তৃপক্ষ কারখানা বন্ধ রেখেছে।

এ বিষয়ে গার্মেন্টের সুপারভাইজার ইউনুস বলেন, ঈদের আগে ২০ জুলাই আমাদের পাওনাদি না দিয়ে গার্মেন্ট মালিক কারখানা বন্ধ ঘোষণা করেছে। কথা ছিল ঈদের পর কারখানা খুলে বেতন-বোনাস সহ সব পাওনাদি পরিশোধ করা হবে।  কয়েকদফা তারিখ দিয়েও মালিক কারখানা খোলেননি।  বিজিএমই নেতাদের সঙ্গে এ নিয়ে মিটিংও হয়েছে।  গতকাল ১০ টা থেকে কয়েক হাজার শ্রমিক এখানে এসে জড়ো হয়েছে।  সারারাত আমরা এখানে বসে ছিলাম।  রাতে আশপাশের সব খাবার হোটেল বন্ধ করে দেওয়া হয়েছে যাতে কেউ খাবার খেতে না পারে।  নারী গার্মেন্ট শ্রমিকরা রাত জেগে অনেক কষ্ট করেছে। আমরা আন্দোলন অব্যাহত রেখেছি, আমাদের ন্যায্য পাওনা  চাই।

তিনি জানান, দুটি কারখানার ৪২০০ শ্রমিক রয়েছে।  কারখানা দু’টি গাজীপুর ধান গবেষনা ইনস্টিটিউটের সামনে অবস্থিত।  শ্রমিকরা গতকাল  সেখান থেকেই এসেছে।

Leave a Reply

Your email address will not be published.

x