ঢাকা, রবিবার ২৭ নভেম্বর ২০২২, ০৫:০৪ অপরাহ্ন
ইসরাইলে করোনা সংক্রমণের নতুন রেকর্ড
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

করোনার দুই ডোজের পরও অতিরিক্ত আরেক ডোজ অর্থাৎ বুস্টার ডোজ নেওয়ার পরও ইসরাইলে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এ ভাইরাসের রেকর্ডসংখ্যক সংক্রমণ হয়েছে।

ইহুদিবাদী এ দেশটিতে একদিনে সর্বোচ্চ প্রায় ১১ হাজার করোনা রোগী শনাক্ত হয়েছে।  খবর আনাদোলুর।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়া টিকাদানের শীর্ষে থাকা এই দেশটিতেও করোনার অতিসংক্রামক ডেল্টা ধরনের প্রকোপ দেখা দিয়েছে।

এর আগে ইসরাইলে একদিনে সর্বোচ্চ ১০ হাজার ১১৮ জনের করোনা শনাক্ত হয়েছিল গত ১৮ জানুয়ারি। মঙ্গলবার ইসরাইলে নতুন করে ১০ হাজার ৯৪৭ জনের করোনা শনাক্ত হলেও দেশটির সরকার স্কুল খুলে দেওয়ার ব্যাপারে অনড়।

প্রধানমন্ত্রী নাফতালি বেনেট তার পূর্বসূরি বেঞ্জামিন নেতানিয়াহুর দিনের পর দিন লকডাউন আরোপের বিরোধী ছিলেন। তার দাবি টিকার মাধ্যমে এবং মাস্ক পরা ও শারীরিক দূরত্ব মেনে চলার মতো স্বাস্থ্যবিধির মাধ্যমে ভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ নিয়ন্ত্রণ সম্ভব।

ইসরাইলের সরকার ১২ বছরের বেশি বয়সি সবাইকে ফাইজার-বায়োএনটেকের টিকার তৃতীয় তথা বুস্টার ডোজ নেওয়ার জন্য উৎসাহ দিয়ে যাচ্ছে।  এর মধ্যে ২০ লাখের বেশি ইসরাইলিকে এ পর্যন্ত বুস্টার ডোজ দেওয়া হয়েছে।

দেশটির ৯৩ লাখ মানুষের ৬০ শতাংশ টিকার দুই ডোজ নিয়েছেন, এর মধ্যে ৮০ শতাংশ প্রাপ্তবয়স্ক রয়েছেন।

গত বছরের ডিসেম্বরে বিশ্বের প্রথম দেশ হিসেবে ইসরাইলে কোভিড টিকাদান কর্মসূচি শুরু করেছিল। এর মধ্য দিয়ে দেশটিতে দৈনিক শনাক্ত অনেকটা কমে গিয়েছিল। এর পর গত জুনে প্রায় সব ধরনের মহামারি বিধিনিষেধ প্রত্যাহার করে নেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published.

x